ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাদক মামলার দ্রুত নিষ্পত্তি সিদ্ধান্তের অপেক্ষায়

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১০ ঘণ্টা, জুলাই ১১, ২০১৮
মাদক মামলার দ্রুত নিষ্পত্তি সিদ্ধান্তের অপেক্ষায়

জাতীয় সংসদ ভবন থেকে: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, চলমান মাদকবিরোধী অভিযানের কারণে বিপুলসংখ্যক অপরাধী কারাগারে অন্তরীণ রয়েছে। মাদক মামলার নিষ্পত্তির জন্য আলাদা আদালত করার প্রয়োজন আছে কি না, সে ব্যাপারে আইনমন্ত্রণালয়ের সঙ্গে কথা বলছি। আশা করি, খুব শিগগিরই সিদ্ধান্তে উপনীত হতে পারবো।

বুধবার (১১ জুলাই) বিকেলে জাতীয় সংসদ অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য এ কে এম রহমাতুল্লাহর সম্পূরক প্রশ্নের জবাবে একথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

মামলা দ্রুত নিষ্পত্তির জন্য আলাদা আদালত গঠন করা হবে কি না এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, মাদকদের বিরুদ্ধে যে অভিযান চলার চলছে, তাতে আমাদের বিশাল অঙ্কের অপরাধী কারাগারে অন্তরীণ রয়েছে।

মামলাগুলো দ্রুত নিষ্পত্তির জন্য আইনমন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করছি। শিগগিরই সিদ্ধান্তে পৌঁছাতে পারবো।

বিএনএফ প্রেসিডেন্ট এসএম আবুল কালাম আজাদের সম্পূরক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সীসা নামে নতুন এক মাদকে আমাদের যুবসমাজ আসক্ত। আমাদের ইয়াং ছেলে-মেয়েরা সীসা গ্রহণ করছে। তবে আইনের জটিলতার কারণে আমরা এটা বন্ধ করতে পারছি না। তবে নতুন আইনে সীসাবার নিষিদ্ধ করার জন্য প্রস্তাব করা হয়েছে। তাছাড়া যেখানেই ক্যাসিনোর সংবাদ পাওয়া যাচ্ছে সেখানেই আমাদের পুলিশ অভিযান করছে।

মীর শওকাত আলী বাদশার অপর এক সম্পূরক প্রশ্নের জবাবে আসাদুজ্জামান কামাল বলেন, যেখানে যেখানে হাইওয়ে পুলিশের প্রয়োজনীয়তা রয়েছে আমরা সেখানেই হাইওয়ে পুলিশের ব্যবস্থা করছি।

এতিমের টাকা মেরে খাওয়া নারী জাতির জন্য কলঙ্কের

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, জুলাই ১১, ২০১৮
এসএম/এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ