ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শীতলক্ষ্যায় ট্রলার ডুবি, ৪ মরদেহ উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৫ ঘণ্টা, জুলাই ১০, ২০১৮
শীতলক্ষ্যায় ট্রলার ডুবি, ৪ মরদেহ উদ্ধার শীতলক্ষ্যায় ট্রলার ডুবিতে নিখোঁজদের সন্ধানে উদ্ধার কাজ চলছে। ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে লঞ্চের ধাক্কায় একটি যাত্রীবাহী ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় এখন পর্যন্ত চারজনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। 

মঙ্গলবার (১০ জুলাই) সকাল থেকে নদীতে তল্লাশি চালিয়ে এসব মরদেহ উদ্ধার করা হয়। এর আগে রোববার (০৮ জুলাই) দিনগত রাতে নদী পারাপারের সময়ে এ ট্রলার ডুবির ঘটনা ঘটে।

 

পুলিশ ও স্থানীয় একাধিক সূত্র জানায়, ওইদিন রাতে শহরের সেন্ট্রাল খেয়াঘাট থেকে প্রায় শতাধিক যাত্রী নিয়ে একটি মদনগঞ্জ ঘাটের উদ্দেশে যাত্রা শুরু করে। কিন্তু ট্রলারটি ঘোরানোর সময় ঘাটের পাশে আগে থেকেই নোঙর করা একটি লঞ্চের সঙ্গে ধাক্কা লাগে। এতে ট্রলার থেকে ছিটকে পড়ে বেশ কয়েকজন নিখোঁজ হন। পরে ট্রলারটি ডুবে যায়।

খবর পেয়ে ওইরাতেই পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে এসে উদ্ধার তৎপরতা শুরু করেন জানিয়ে নারায়ণগঞ্জ সদর নৌ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেওয়াজ উদ্দিন বলেন, কিন্তু রাতে কেউ নিখোঁজ হয়েছে এমন দাবি না করায় উদ্ধার অভিযান স্থগিত করা হয়।

পরে সোমবার সকালে তিন যাত্রী নিখোঁজ রয়েছেন-স্বজনদের এমন দাবির প্রেক্ষিতে পুলিশ ও ফায়ার সার্ভিস আবারও উদ্ধার অভিযান শুরু করে বলে জানান তিনি।

এরপর সকাল ১০টার দিকে নিখোঁজ তিনজনের মরদেহ উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া তিনজন হলেন- দীন ইসলাম (৩৫), ইমন (২২), জনি (২২)। আর সাড়ে ১১টার দিকে ফালান (২৩) নামে আরো একজনের মরদেহ উদ্ধার করেন ডুবুরিরা। পরে পরিবারের সদস্যরা তার মরদেহ শনাক্ত করেন।

এ ঘটনায় এখনো সুজন (১৯) ও ওসমান গণিসহ (৪০) বেশ কয়েকজন নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছেন পরিবারের সদস্যরা। তারা সবাই বন্দর উপজেলার মদনগঞ্জ শান্তিনগর এলাকার বাসিন্দা।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স নারায়ণগঞ্জের স্টেশন অফিসার আরিফুর রহমান বাংলানিউজকে বলেন, সকালে উদ্ধার অভিযান চলাকালেই শীতলক্ষ্যা নদীতে চারজনের মরদেহ ভেসে ওঠে। পরে তাদের ডুবুরি দল তা উদ্ধার করে।  

স্বজনদের নিখোঁজ থাকার দাবির প্রেক্ষিতে বিকেল পর্যন্ত নদীতে তল্লাশি চালানো হবে বলে জানান তিনি।

এদিকে নৌ পুলিশের ওসি নেওয়াজ উদ্দিন বলেন, মরদেহগুলো উদ্ধার করে নদীর পাড়ে রাখা হয়। পরে শনাক্ত ও আইনি প্রক্রিয়া শেষে তা স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১১১৩ ঘণ্টা, জুলাই ১০, ২০১৮/ আপডেটে: ১২১০ ঘণ্টা/১৩০১ঘণ্টা
আরআইএস/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ