জুনে খুলনায় ৫ খুন, ধর্ষণ ১০
[x]
[x]
ঢাকা, বুধবার, ৩০ শ্রাবণ ১৪২৫, ১৫ আগস্ট ২০১৮
bangla news

জুনে খুলনায় ৫ খুন, ধর্ষণ ১০

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-০৮ ৬:৪৬:৪৫ পিএম
খুলনা

খুলনা

খুলনা: খুলনা জেলা ও মহানগরীতে জুন মাসে পাঁচটি হত্যাকাণ্ড, ১০টি ধর্ষণ এবং ১৮টি নারী ও শিশু নির্যাতনসহ বিভিন্ন অপরাধে ৫৩৮টি মামলা হয়েছে।

রোববার (৮ জুলাই) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে খুলনা জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় এ তথ্য জানানো হয়।  সভার সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. মনিরুজ্জামান।

সভায় জানানো হয়, জুন মাসে খুলনা মহানগরীর আট থানায় চারটি খুন, একটি রাহাজানি, আটটি চুরি, চারটি ধর্ষণ, একটি অপহরণ, আটটি নারী ও শিশু নির্যাতন, এবং অস্ত্র আইনে ৩তিনটিসহ ২৪৭টি মামলা দায়ের হয়েছে। একইসময় জেলার নয় উপজেলায় একটি খুন, ছয়টি ধর্ষণ, ১০টি নারী ও শিশু নির্যাতন, একটি রাহাজানি এবং অস্ত্র আইনে তিনটিসহ ২৯১টি মামলা দায়ের হয়েছে। জুন মাসে বিভিন্ন অপরাধে মহানগরীসহ খুলনা জেলায় মোট ৫৩৮টি মামলা হয়েছে। মে মাসে বিভিন্ন অপরাধে মামলা দায়েরের সংখ্যা ছিল ৫১২টি।

সভায় বক্তারা বলেন, সন্ত্রাস, নাশকতা জঙ্গিবাদ ও মাদকের অপব্যবহার রোধে মসজিদের ইমামকে আরো সক্রিয় হওয়ার সিদ্ধান্ত গ্রহণ করলেও অধিকাংশ মসজিদের ইমামরা খুদবায় বিষয়টি এড়িয়ে যান।

ইমামরা যাতে আরও সক্রিয় হন এ ব্যাপারে ইসলামিক ফাউন্ডেশনকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এছাড়া সভায় নগরীতে চলাচল মাহিন্দ্রতে পেছনের সিটে চারজন যাত্রী বহন বন্ধ করা, ফুটপাত থেকে হকারদের অন্য স্থানে সরিয়ে পুনর্বাসনের ব্যবস্থা করা, সড়কে চলাচল নির্বিঘ্নসহ নিরাপদ রাখার ব্যাপারেও আলোচনা হয়। মাদকদ্রব্য নিয়ন্ত্রণে অভিযান পরিচালনার পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে উদ্বুদ্ধকরণ সভা আয়োজনের বিষয়ে আলোচনা হয়।

সভায় পুলিশ সুপার এস এম শফিউল্লাহ, সিভিল সার্জন ডা. এএসএম আব্দুর রাজ্জাকসহ উপজেলা চেয়ারম্যান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, উপজেলা নির্বাহী (ইউএনও) কর্মকর্তা এবং সংশ্লিষ্ট দফতরের কর্তকর্তা ও অন্যান্য সদস্যরা অংশ নেন। একইসঙ্গে সন্ত্রাস-নাশকতা ও জঙ্গিবাদ প্রতিরোধ কমিটির সভা এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কমিটির সভাও অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, জুলাই ৮, ২০১৮
এমআরএম/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   ধর্ষণ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa