ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খাগড়াছড়িতে পাহাড়ি তিন সংগঠনের বিক্ষোভ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০১ ঘণ্টা, জুন ৩০, ২০১৮
খাগড়াছড়িতে পাহাড়ি তিন সংগঠনের বিক্ষোভ পাহাড়ি তিন সংগঠনের বিক্ষোভ-মিছিল, ছবি: বাংলানিউজ

খাগড়াছড়ি: সংবিধানের পঞ্চদশ সংশোধনী বাতিল ও পাহাড়ে হত্যা, গুম ও নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবিতে খাগড়াছড়িতে বিক্ষোভ-মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩০ জুন) সকালে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট প্রসীত গ্রুপ (ইউপিডিএফ) সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদ, হিল উইমেন্স ফেডারেশন (এইচডব্লিউএফ) ও গণতান্ত্রিক যুব ফোরামের উদ্যোগে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

গণতান্ত্রিক যুব ফোরাম খাগড়াছড়ি শাখার সহ-সভাপতি পলাশ চাকমার সভাপতিত্ব সমাবেশে বক্তব্য রাখেন ইউপিডিএফ খাগড়াছড়ি শাখার সংগঠক অংগ্য মারমা, হিল উইমেন্স ফেডারেশন খাগড়াছড়ি শাখার সাংগঠনিক সম্পাদক অবান্তিকা চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদ খাগড়াছড়ি শাখার ভারপ্রাপ্ত সভাপতি তপন চাকমা।

বক্তারা, ২০১১ সালের ৩০ জুন জাতীয় সংসদে পঞ্চদশ সংশোধনী পাসের মাধ্যমে পাহাড়ি জাতিগোষ্ঠীর সাংবিধানিক পরিচয় খর্ব করে বাঙালি জাতীয়াতাবাদ চাপিয়ে দেওয়ার ষড়যন্ত্র থেকে সরকারকে সরে আসার আহ্বান জানান। অবিলম্বে বিতর্কিত পঞ্চদশ সংশোধনী বাতিলসহ পাহাড়ে চলমান হত্যা, গুম ও দমন-পীড়ন বন্ধের দাবি জানান।

সমাবেশ শেষে একটি মিছিল বের করা হয়। মিছিলটি স্বণির্ভর বাজার থেকে শুরু হয়ে উপজেলা পরিষদ ঘুরে ইউপিডিএফের দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, জুন ৩০, ২০১৮
এডি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।