ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

প্রতিবেশীর সন্তান চুরি করে বিক্রি, পরে উদ্ধার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, জুন ২৫, ২০১৮
প্রতিবেশীর সন্তান চুরি করে বিক্রি, পরে উদ্ধার উদ্ধার হওয়ার পর মায়ের কোলে শিশু নিহান

মাদারীপুর: রাজধানী ঢাকার মোহাম্মদপুর থেকে চুরি করার দুই দিন পর শিশু নিহানকে (০৩) উদ্ধার করেছে পুলিশ।

সোমবার (২৫ জুন) সকালে মাদারীপুরের শিবচর উপজেলা থেকে শিশুটিকে উদ্ধার করা হয়।

পুলিশ ও পারিবারিক সূত্রে জানা যায়, ঢাকার মোহাম্মদপুর এলাকায় ভাঙারী দোকানের কর্মচারী বিল্লাল হোসেন ও তার স্ত্রী গার্মেন্টস শ্রমিক মাহিনুর তাদের তিন বছরের সন্তান নিহানকে নিয়ে একটি বাসায় ভাড়া থাকতেন।

তাদের পাশের ঘরেই ভাড়া থাকতেন খাইরুন বেগম (৪০) নামের এক নারী। পাশাপাশি ভাড়া থাকার সুবাদে তাদের ঘরে খাইরুন বেগমের ছিল অবাধ যাতায়াত।  

শনিবার (২৩ জুন) সকালে নিহানকে খাইরুনের সঙ্গে বাসায় রেখে বিল্লাল ও মাহিনুর কাজে যান। এরপর দুপুরে তারা বাসায় ফিরে সন্তানকে না পেয়ে অনেক খোঁজাখুজি করেন। পরে নিহানকে না পেয়ে রোববার (২৫ জুন) খাইরুনকে আসামি করে মোহাম্মদপুর থানায় তারা অভিযোগ দায়ের করেন।

এরপর মোবাইল ফোন ট্র্যাকিং করে ওইদিনই ঢাকা থেকে খাইরুনকে আটক করে পুলিশ। পরে তাকে জ্ঞিজাসাবাদ করা হলে খাইরুন জানান, মাদারীপুরের শিবচরে নিজের নিঃসন্তান বোন লাকীর কাছে শিশুটিকে তিনি ৩০ হাজার টাকায় বিক্রি করেছেন।

স্বীকারোক্তি অনুযায়ী, সকালে পুলিশ জেলার শিবচরের উমেদপুর ইউনিয়নের চান্দেরচরের একটি প্রত্যন্ত এলাকায় লাকীর বাড়িতে অভিযান চালিয়ে শিশু নিহানকে উদ্ধার করে। এ সময় লাকী ও তার পরিবারের লোকজন পালিয়ে যায়।

পরে মোহাম্মদপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মুকুল রঞ্জনের নেতৃত্বে পুলিশের একটি দল শিশুটিকে নিয়ে ঢাকার উদ্দেশে রওনা হয়।

এসআই মুকুল রঞ্জন বলেন, শিশুটিকে টাকার বিনিময়ে বিক্রি করেছিলেন খাইরুন। শিশুটিকে শিবচর থেকে উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৩৬ ঘণ্টা, জুন ২৫, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।