ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শেরপুরে ছাত্রী অপহরণের দায়ে যুবকের ১৪ বছরের সাজা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৯ ঘণ্টা, জুন ২৫, ২০১৮
শেরপুরে ছাত্রী অপহরণের দায়ে যুবকের ১৪ বছরের সাজা

শেরপুর: শেরপুরে এক মাদ্রাসা ছাত্রীকে অপহরণের দায়ে সোলায়মান মিয়া (২২) নামে এক যুবককে ১৪ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া তাকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও চার মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। 

সোমবার (২৫ জুন) দুপুরে শেরপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. মোসলেহ উদ্দিন এ আদেশ দেন। সাজাপ্রাপ্ত সোলায়মান মিয়া (২২) নালিতাবাড়ী উপজেলার উত্তর রানীগাঁও গ্রামের শমসের আলীর ছেলে।

মামলার সংক্ষিপ্ত বিবরণ ও আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট গোলাম কিবরিয়া ভুলু জানান, সোলায়মান ২০১৭ সালের ১১ এপ্রিল রাতে এক মাদ্রাসাছাত্রীকে বাড়ি থেকে ডেকে নিয়ে অপহরণ করেন। মেয়েটি নালিতাবাড়ী উপজেলার একটি মহিলা মাদ্রাসার অষ্টম শ্রেণির ছাত্রী। এ ঘটনায় ওই বছরের ৮ মে ছাত্রীর মা বাদী হয়ে সোলায়মানসহ তিনজনকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে অপহরণ ও ধর্ষণ মামলা দায়ের করেন। পুলিশ ঘটনার এক মাস ১৯ দিন পর ভিকটিমকে উদ্ধার ও সোলায়মানকে আটক করে। পরে নালিতাবাড়ী থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) আবুল মোকাররম মো. নুরুদ্দিন তিনজনকে অভিযুক্ত করে ২০১৭ সালের ১৯ জুলাই আদালতে চার্জশিট দাখিল করেন। পরে আদালত কেবলমাত্র সোলায়মানের বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার কাজ শুরু করেন। বাদীসহ নয় সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় সোমবার আদালত এ রায় দেন।  

আসামিপক্ষে অ্যাডভোকেট আসাদুজ্জামান মামলাটি পরিচালনা করেন।  

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, জুন ২৫, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।