ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এরদোয়ানকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর অভিনন্দন

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, জুন ২৫, ২০১৮
এরদোয়ানকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর অভিনন্দন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: সংগৃহীত

ঢাকা: পুনরায় তুরস্কের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় রিসেফ তাইয়্যিপ এরদোয়ানকে অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (২৫ জুন) পররাষ্ট্র মন্ত্রণালয়ের পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, রিসেফ তাইয়্যিপ এরদোয়ান আবারও  তুরস্কের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় তাকে পৃথক অভিনন্দন বার্তা পাঠিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

অভিনন্দন বার্তায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী বলেন, এটি এরদোয়ানের নেতৃত্বের প্রতি তুর্কি জনগণের আস্থার প্রতিফলন।  

 রাষ্ট্রপতি তার বার্তায় বলেন, পরবর্তী মেয়াদের জন্য তুরস্কের জনগণ আপনাকে পুনঃনির্বাচিত করায় আমি অত্যন্ত আনন্দিত। নির্বাচনে বিশাল এই সাফল্যের জন্য আপনাকে উষ্ণ অভিনন্দন জানাচ্ছি।  

যথা শিগগির দুই দেশের সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফর করার জন্য এরদোয়ানকে আমন্ত্রণও জানিয়েছেন তিনি।

রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, ইতিহাস, সংষ্কৃতি, বিশ্বাস ও ঐতিহ্যগত কারণে আমাদের দুই দেশের মধ্যে চমৎকার দ্বি-পক্ষীয় সম্পর্ক রয়েছে। যা ভবিষ্যতেও বজায় থাকবে।  

পৃথক বার্তায় প্রধানমন্ত্রী শেখ  হাসিনা   ফের তুরস্কের প্রেসিডেন্ট  বিজয়ী হওয়ায় এরদোয়ান সরকারের সঙ্গে  বাংলাদেশের দ্বি-পক্ষীয় সহযোগিতার সম্পর্ক আরো জোরালো হবে বলে প্রত্যাশা করেছেন।
 
বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, জুন ২৫, ২০১৮
টিআর/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।