ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাংলাদেশ সফরে ভারতের নৌ প্রধান

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৫ ঘণ্টা, জুন ২৫, ২০১৮
বাংলাদেশ সফরে ভারতের নৌ প্রধান

ঢাকা:  ভারতের চিফস অব স্টাফ কমিটির সভাপতি ও ভারতীয় নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল সুনীল লানবা ঢাকায় এসেছেন। বাংলাদেশ নৌ বাহিনীর প্রধান অ্যাডমিরাল মোহাম্মদ নিজামউদ্দিন আহমেদের আমন্ত্রণে বাংলাদেশ সফরে এসেছেন তিনি। 

সোমবার (২৫ জুন) ভারতীয় হাইকমিশনের পক্ষ থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ভারতীয় নৌবাহিনী প্রধানের সঙ্গে সফরে তার স্ত্রী ছাড়াও তিন সদস্যের প্রতিনিধিদল রয়েছেন।

ভারতের দুইটি নৌ জাহাজ ও এয়ার ক্রাফট সোমবার চট্টগ্রাম পৌঁছাবে। দুই দেশের নৌবাহিনী প্রধান যৌথভাবে আগামী ২৭ জুন (বুধবার) চট্টগ্রামে সমন্বিত মহড়া (করপ্যাট) উদ্বোধন করবেন। দুই দেশের নৌ সদস্যের অংশগ্রহণে এটাই প্রথম কোনো করপ্যাট।  

ভারতের নৌ বাহিনী প্রধান গত ২৪ জুন ঢাকায় পৌঁছেন।  এর আগে তিনি ২০১৭ সালের নভেম্বরে বাংলাদেশ নৌবাহিনীর তত্ত্বাবধানে ভারত মহাসাগরীয় অঞ্চলের দেশগুলোর অংশগ্রহণে আইওএনএস বহুপক্ষীয় নৌ মহড়ায়  যোগ দিতে বাংলাদেশ সফর করেন।

বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন সফররত ভারতীয় নৌপ্রধান।  

এছাড়া মিরপুরের ন্যাশনাল ডিফেন্স কলেজের শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখবেন তিনি। পাশাপাশি বিভিন্ন নৌ কার্যালয় পরিদর্শনেরও কথা রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা,  জুন ২৫, ২০১৮
টিআর/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।