ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সরকারি যানবাহন অধিদপ্তরে দুদকের অভিযান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, জুন ২৫, ২০১৮
সরকারি যানবাহন অধিদপ্তরে দুদকের অভিযান

ঢাকা: সচিবালয় সংলগ্ন আব্দুল গণি রোডস্থ সরকারি যানবাহন অধিদপ্তরে আকস্মিক অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। হট লাইনে (১০৬) পাওয়া এক অভিযোগের ভিত্তিতে তাৎক্ষণিক এ অভিযান চালানোর সিদ্ধান্ত নেয় রাষ্ট্রীয় দুর্নীতি প্রতিরোধক একমাত্র প্রতিষ্ঠানটি।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সরকারি যানবাহন অধিদপ্তরের বিভিন্ন ক্রয়, মেরামত ও সংরক্ষণ বাবদ খরচ দেখিয়ে অধিক বিল উত্তোলনের বিষয়ে দুদক হটলাইনে (১০৬) একটি অভিযোগ পাওয়া যায়।

এর ভিত্তিতে দুর্নীতি দমন কমিশনের একটি টিম রাজধানীর সচিবালয় সংলগ্ন আব্দুল গণি রোডের সরকারি যানবাহন অধিদপ্তরে আকস্মিক অভিযান চালায়।

দুদকের উপ-পরিচালক ওয়াকিল আহমেদের নেতৃত্বে পুলিশসহ ছয় সদস্যের একটি টিম অভিযানে অংশগ্রহণ করে। দুদক টিম সরেজমিন পরিদর্শনকালে ২০১১-১২ থেকে ২০১৭-১৮ অর্থবছরে মেরামত সংক্রান্ত ব্যয়ের বাজেট,  প্রকৃত খরচ এবং ক্রয় সংক্রান্ত তথ্য উপাত্ত খতিয়ে দেখে।

এসময় পরিবহন পুলের কমিশনার দুদক টিমকে জানান, বর্তমানে বাজার দর যাচাইপূর্বক ফ্রেমওয়ার্ক পদ্ধতিতে কম মূল্যে কেনা হচ্ছে। তিনি আরো জানান, সারাদেশে সব গাড়ির মনিটরিংয়ের জন্য সক্ষমতা বৃদ্ধির মাধ্যমে সরকারি অর্থ অধিকতর সাশ্রয় করা সম্ভব।  

এ অভিযান পরিচালনা প্রসঙ্গে এনফোর্সমেন্ট অভিযানের সমন্বয়কারী দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মদ মুনীর চৌধুরী বাংলানিউজকে বলেন, কমিশনের অভিযোগকেন্দ্র হটলাইন (১০৬)- এ প্রাপ্ত অভিযোগের মাধ্যমে সরকারি দপ্তরগুলোতে সুশাসন প্রতিষ্ঠায় দুদক এ জাতীয় অভিযান চালাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, জুন ২৫, ২০১৮
আরএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।