ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকা কেন্দ্রীয় কারাগারের ২ কয়েদির মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২২ ঘণ্টা, জুন ২৫, ২০১৮
ঢাকা কেন্দ্রীয় কারাগারের ২ কয়েদির মৃত্যু ঢাকা কেন্দ্রীয় কারাগার। ছবি: বাংলানিউজ (ফাইল ফটো)

ঢাকা: রাজধানীর দুটি হাসপাতালে চিকিৎসাধীন ঢাকা কেন্দ্রীয় কারাগারের দুই কয়েদির হাসপাতালে মৃত্যু হয়েছে। 

সোমবার (২৫ জুন) কেরানীগঞ্জে প্রতিষ্ঠিত ঢাকা কেন্দ্রীয় কারাগারের কারারক্ষী আবু হানিফ বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।  

মৃত দুইজন হলেন- দুদু মণ্ডল (৭০) ও উজ্জল (৩৮)।

মৃত দুদু মণ্ডলের বাড়ি জামালপুর, যার কয়েদি নম্বর ২৪২০/এ। তিনি একটি হত্যা মামলায় যাবজ্জীবন দণ্ড পেয়ে সাজা ভোগ করছিলেন।  

আর উজ্জলের বাড়ি ব্রাক্ষণবাড়িয়ার সরাইল উপজেলায়। তিনিও  একটি হত্যা মামলায় দণ্ড নিয়ে সাজা খাটছিলেন। এর মধ্যে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন দুদু মণ্ডল ও মহাখালী  বক্ষব্যাধি  হাসপাতালে উজ্জলের মৃত্যু হয়েছে।  

কারারক্ষী আবু হানিফ জানান, কারাগার থেকে অচেতন অবস্থায় দুদু মণ্ডলকে সকাল সাড়ে ১১ টার দিকে ঢামেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আর মহাখালী  বক্ষব্যাধি  হাসপাতালে উজ্জল (৩৮) নামে আরেক  কয়েদির  মৃত্যু হয়েছে বলে জানান তিনি। হানিফ জানান, রোববার (২৪ জুন) রাতে কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারে হঠাৎ অসুস্থ বোধ করেন উজ্জল।  

পরে তাকে ওই হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু রাত দেড়টার দিকে কর্তব্যরত চিকিৎসক  উজ্জলকে মৃত ঘোষণা করেন।

ঢামেক হাসপাতালের মর্গে দুই মরদেহের ময়নাতদন্ত  হবে বলেও জানান কারারক্ষী হানিফ।

এদিকে রাজধানীর মোহাম্মদপুর থানার সাদেক খান রোডে যাত্রীবাহী বাস ও পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে তিনজন আহত হয়েছেন। সোমবার সকাল ৭টার দিকে ওই এলাকার কৃষি মার্কেটের সামনে এ দুর্ঘটনা ঘটে।

পরে আহত পিকআপ ভ্যানের চালক মাসুদ সিকদার (২৫), তার সহকারী নূর মোহাম্মদ (১৮) ও উজ্জলকে (২০) ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই বাচ্চু মিয়া জানান, আহত তিনজনের অবস্থা-ই আশঙ্কাজনক।  

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, জুন ২৫, ২০১৮ 
এজেডএস/এএইচ/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।