ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সমাজে ন্যায় প্রতিষ্ঠার অন্যতম মাধ্যম সংবাদপত্র

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, জুন ২৪, ২০১৮
সমাজে ন্যায় প্রতিষ্ঠার অন্যতম মাধ্যম সংবাদপত্র ‘সাংবাদিকতার নীতিমালা, বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন ও সংবাদপত্র সম্পাদকের লক্ষণীয় বিষয়সমূহ’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা। ছবি: বাংলানিউজ

কক্সবাজার: সমাজে ন্যায় প্রতিষ্ঠার অন্যতম মাধ্যম সংবাদপত্র। তাই সংবাদপত্রকে প্রতিষ্ঠানে রূপ দেওয়ার জন্য কাজ করছে প্রেস কাউন্সিল। সাংবাদিকদের নিয়ে এ কাজ বাস্তবায়ন করা হবে।

রোববার (২৪ জুন) কক্সবাজার সার্কিট হাউজ সম্মেলন কক্ষে কক্সবাজারের কর্মরত সাংবাদিকদের ‘সাংবাদিকতার নীতিমালা, বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন ও সংবাদপত্র সম্পাদকের লক্ষণীয় বিষয়সমূহ’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে এ কথা বলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো.মমতাজ উদ্দিন আহমেদ।

বিচারপতি মমতাজ আহমেদ বলেন, সারাদেশের সাংবাদিকদের তালিকা প্রণয়নের কাজ আংশিক শেষ হয়েছে।

আগামী ২ মাসের মধ্যে এ তালিকা প্রেস কাউন্সিলের ওয়েব সাইটে প্রকাশ করা হবে। সাংবাদিকদের সঠিক তথ্য সংগ্রহে এ উদ্যোগ নেওয়া হয়েছে।

কক্সবাজারের জেলা প্রশাসক কামাল হোসেনের সভাপতিত্বে কর্মশালার সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, প্রেস কাউন্সিলের সদস্য ও নিউজ টু ডে’র সম্পাদক রিয়াজ উদ্দিন আহমেদ, পুলিশ সুপার ড. এ কে এম ইকবাল হোসেন, পিআইবির গবেষক ও প্রশিক্ষক শামীমা চৌধুরী ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের চৌধুরী প্রমুখ।  

এর আগে সকালে কর্মশালার উদ্বোধনীতে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক মাহিদুর রহমান। অতিথি ছিলেন, সহকারী পুলিশ সুপার ট্রাফিক বাবুল চন্দ্র ভৌমিক।

দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ৪০ জন সাংবাদিক অংশ নেয়। পরে প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদ বিতরণ করা হয়।  

বাংলাদেশ সময়: ০৩২২ ঘণ্টা, জুন ২৫, ২০১৮
টিটি/এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ