ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাইবান্ধায় নকল ওষুধ তৈরির কারাখানায় পুলিশের অভিযান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, জুন ২৪, ২০১৮
গাইবান্ধায় নকল ওষুধ তৈরির কারাখানায় পুলিশের অভিযান

গাইবান্ধা: গাইবান্ধার সদরের কুপতলার একটি বাড়িতে গড়ে ওঠা ভেজাল ও নকল ওষুধ তৈরির কারখানার সন্ধান পেয়ে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভেজাল হোমিও ওষুধ ও ওষুধ তৈরির উপকরণ জব্দ করে পুলিশ। অভিযানে ভেজাল ওষুধ উৎপাদনকারীর স্ত্রী ও ছেলেকে আটক করা হয়। 

রোববার (২৪) রাত সাড়ে ১০টার দিকে সদর উপজেলার কুপতলা ইউনিয়নের দূর্গাপুর গ্রামের মশিউর রহমান মজিদের বাড়িতে এ কারখানার সন্ধান পাওয়া যায়।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মো. শাহারিয়ার বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে জানান, মজিদ দীর্ঘদিন ধরে নিজ বাড়িতে অস্বাস্থ্যকর পরিবেশে বিভিন্ন হোমিও ওষুধ তৈরি করেন।

মজিদ কেমিস্ট বা ড্রাগ লাইসেন্স ছাড়াই জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর উপকরণ ব্যবহার করে শিশুসহ বিভিন্ন বয়সী মানুষের জন্য ভেজাল হোমিও ওষুধ নানান কোম্পানির নামে বাজারজাত করেন।  

গোপন খবরে একদল পুলিশ, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ড্রাগ সুপার মজিদের বাড়িতে অভিযান চালান। অভিযানে শিশুদের খাবার রুচি বর্ধক হোমিও ওষুধ কালোমেঘের মোড়ক, ভেজাল ও নকল হোমিও ওষুধ এবং বেশ কিছু ওষুধ তৈরির বিভিন্ন উপকরণ জব্দ করা হয়। অভিযানের সময় মজিদ পালিয়ে গেলও তার স্ত্রী শেফালী ও তার ছেলে মেহেদী হাসানকে আটক করা হয়।  

ওসি আরও জানান, এ ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে। জব্দ ভেজাল ওষুধ ও উপকরণগুলো থানায় আনা হয়েছে।

বাংলাদেশ সময় ০২৫০ ঘণ্টা, জুন ২৫, ২০১৮
এনএএআর/এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।