ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের ভূমিকা প্রশংসনীয়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, জুন ২৪, ২০১৮
শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের ভূমিকা প্রশংসনীয় জেনারেল জা পিয়েরে ল্যাক্রুয়া

ঢাকা: জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের ভূমিকার প্রশংসা করে সংস্থাটির আন্ডার সেক্রেটারি জেনারেল জা পিয়েরে ল্যাক্রুয়া বলেছেন, জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের ভূমিকা প্রশংসনীয়। এই কাজে বাংলাদেশের সম্পৃক্ততা আগামীতে আরও শক্তিশালী হবে।

রোববার (২৪ জুন) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্র মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে বৈঠক করেন ঢাকা সফররত জাতিসংঘের আন্ডার সেক্রেটারি জেনারেল জা পিয়েরে ল্যাক্রুয়া।  

বৈঠক শেষে উপস্থিত সাংবাদিকদের বলেন, জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ যে ভূমিকা রেখে চলেছে, সেজন্য বাংলাদেশের প্রতি আমরা কৃতজ্ঞ।

 

বৈঠকে পররাষ্ট্র মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের সহযোগিতা নিয়ে খোলামেলা আলোচনা হয়েছে বলেও জানান তিনি।

জাতিসংঘের শান্তিরক্ষা মিশনের আন্ডার সেক্রেটারি জেনারেল জা পিয়েরে ল্যাক্রুয়া গত শনিবার (২৩ জুন) বাংলাদেশ সফরে আসেন। বাংলাদেশ সফর শেষে তিনি  ভারত, পাকিস্তান ও নেপালে যাবেন। জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে যোগ দেওয়া সৈন্যদের মধ্যে এই চার দেশের সৈন্যই এক তৃতীয়াংশ। জেনারেল জা পিয়েরে এসব দেশের শীর্ষ সেনাকর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন।

বাংলাদেশ সময়: ২২৩৫ ঘণ্টা, জুন ২৪, ২০১৮
টিআর/এনএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।