ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সৈয়দপুর পৌরসভার ১১৩ কোটি টাকার বাজেট ঘোষণা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, জুন ২৪, ২০১৮
সৈয়দপুর পৌরসভার ১১৩ কোটি টাকার বাজেট ঘোষণা সৈয়দপুর পৌরসভার বাজেট ঘোষণা। ছবি: বাংলানিউজ

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুর পৌরসভার ২০১৮-১৯ অর্থবছরের জন্য ১১২ কোটি ৮০ লাখ ৯৬ হাজার ৪৪৭ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।

রোববার (২৪ জুন) বিকালে পৌরসভার চত্বরে আয়োজিত অনুষ্ঠানে পৌর মেয়র অধ্যক্ষ মো. আমজাদ হোসেন সরকার এ বাজেট ঘোষণা করেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন- নীলফামারী জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ মো. আবদুল গফুর সরকার, জাতীয় পার্টির (জাপা) জয়নাল আবেদীন, পৌরসভার প্যানেল মেয়র-১ জিয়াউল হক, প্যানেল মেয়র-২ শাহীন আকতার, প্যানেল মেয়র-৩ কাজী জাহানারা পারভীন, কাউন্সিলর মো. শাহিন হোসেন, মো. জোবায়দুল ইসলাম মিন্টু, শেখ মোহন, মো.আল মামুন সরকার, মো. আজগার আলী, কাজী মনোয়ার হোসেন হায়দার, সৈয়দ মঞ্জুর আলম, মো. আবিদ হোসেন, ১০, ১১ ও ১২ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত আসনের কাউন্সিলর মিনারা বেগম, ১৩, ১৪ ও ১৫ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত আসনের কাউন্সিলর জোসনা বেগম প্রমুখ।

বাজেটে রাজস্ব খাতে সম্ভাব্য আয় ধরা হয়েছে কর বাবদ ৬ কোটি ১৫ লাখ ২৯ হাজার ৯৯১ টাকা, স্থাবর সম্পত্তি থেকে আয় ২ কোটি ৫০ লাখ, সরকারি অনুদান বাবদ ১ কোটি ৪৫ লাখ ৬৫ হাজার, পৌর সম্পত্তি থেকে ভাড়া বাবদ ৯৭ লাখ, ব্যাংক লভ্যাংশ ১০ লাখ, পানি শাখার আয় ১ কোটি ৩৯ লাখ ৯ হাজার ১৮৬ টাকা, উন্নয়ন সহায়তা তহবিল ১ কোটি ৫০ লাখ, বিশেষ অনুদান ১ কোটি টাকা, গর্ভারনেস অ্যান্ড সার্ভিসেস প্রজেক্ট (এমজিএসপি) কর্তৃক কাজের উন্নয়ন সহায়তা মজুরি ৮০ কোটি টাকাসহ মোট ১১২ কোটি ৮০ লাখ ৯৬ হাজার ৪৪৭ টাকা।

বাজেটে ব্যয় ধরা হয়েছে সম্মানী ভাতা ও ভ্রমণ ভাতা বাবদ ৪০ লাখ টাকা, অবসর কর্মচারীদের পাওনা ১ কোটি ২০ লাখ, শিক্ষা ও সাংস্কৃতিক ব্যয় ৪৫ লাখ ১০ হাজার, স্বাস্থ্য ও পয়ঃপ্রণালী পরিস্কার ২ কোটি ৫০ লাখ ৫০ হাজার টাকা, বৃক্ষ রোপণ বাবদ ৫ লাখ টাকা, খেলাধুলা ও সংস্কৃতি ব্যয় ১০ লাখ টাকা, পৌরবৃত্তি ও গুণীজন সংবর্ধনা ২০ লাখ টাকা, মেধাবী ও গরীব ছাত্র-ছাত্রীদের শিক্ষাখাতে অনুদান ১০ লাখ টাকা, পানি শাখার খরচ ১ কোটি ৩০ লাখ ৮৯ হাজার ৩২৪ টাকা, রাস্তা, ড্রেন, ব্রিজ, কালভার্ট নির্মাণ ও মেরামত বাবদ ২ কোটি ৫০ লাখ টাকা, সৈয়দপুর পৌর কমিউনিটি নির্মাণ বাবদ ৯ কোটি টাকা, সৈয়দপুর পৌর সুপার মার্কেট নির্মাণ বাবদ ১০ কোটি টাকা, আধুনিক কষাইখানা নির্মাণ ২ কোটি, বাস-ট্রাক টার্মিনাল নির্মাণ ৩ কোটি টাকা, অফিস ভবন নির্মাণ ৩ কোটি টাকা, পৌর হাট-বাজার উন্নয়নের জন্য ৩ কোটিসহ ব্যয় ধরা হয়েছে ১১২ কোটি ৮০ লাখ ৯৬ হাজার ৪৪৭ টাকা। বাজাটে কোন উদ্বৃত্ত দেখানো হয়নি। তবে বাজেটে কোনো করারোপ করা হয়নি এবং উন্নয়ন কাজে বেশি বরাদ্দ রাখা হয়েছে।  

অনুষ্ঠানে উপজেলা শিক্ষা অফিসার শাহজাহান মণ্ডল, উপজেলা সহকারি শিক্ষা অফিসার জাকির হোসেন সরকারসহ ব্যবসায়ী, সাংবাদিক ও সুধীজন উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, জুন ২৪, ২০১৮
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।