ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ট্রেনের গার্ডকে লাঞ্ছিত করার অভিযোগে কুলি সর্দার আটক 

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩০ ঘণ্টা, জুন ২৪, ২০১৮
ট্রেনের গার্ডকে লাঞ্ছিত করার অভিযোগে কুলি সর্দার আটক 

ঈশ্বরদী (পাবনা): পশ্চিমাঞ্চল রেলওয়ের রকেট মেইল ট্রেনে লোড-আনলোডে অতিরিক্ত সময় ব্যয় করায় ট্রেন ছেড়ে দেওয়ার ঘটনায় ট্রেনের গার্ডকে লাঞ্ছিত ও চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপের অপরাধ প্রমাণিত হওয়ায় স্টেশন কুলি সর্দার মোক্তার হোসেনকে (৪৫) পুলিশে সোপর্দ করেছে পাকশী বিভাগীয় রেলওয়ে কর্তৃপক্ষ।

রোববার (২৪ জুন) দুপুর দুইটায় রেলওয়ে জিআরপি পুলিশ তাকে পাকশী রেলওয়ে সদর দপ্তরের বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তার দপ্তর থেকে গ্রেফতার করে। এর আগে শুক্রবার (২২ জুন) রাতে পশ্চিমাঞ্চল রেলওয়ের নাটোরের মাধনগর স্টেশনে এ ঘটনা ঘটে।

পাকশী বিভাগীয় রেলওয়ে বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) আনোয়ার হোসেন বাংলানিউজকে জানান, দীর্ঘদিন থেকে নাটোরের মাধনগর স্টেশনে রেলওয়ের স্টেশন মাস্টার, ট্রেনের ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষকসহ রেলওয়ে কর্মচারীদের সঙ্গে প্রতিনিয়ত দুর্ব্যবহার করে আসছিল কুলি সর্দার মোক্তার। শুক্রবার চিলাহাটি থেকে ছেড়ে আসা খুলনাগামী রকেট মেইল ট্রেনটি পশ্চিমাঞ্চল রেলওয়ের নাটোরের মাধনগর স্টেশনে ৩ মিনিট বিরতির জন্য থামে। এসময় কুলির সর্দার আম লোড করতে প্রায় ১৫ মিনিট সময় অতিবাহিত করে। এর মধ্যেও আম লোডিং কাজ শেষ না হওয়ায় গার্ড ট্রেন ছেড়ে দেওয়ার সংকেত দেন। এ সময় ক্ষিপ্ত হয়ে ওই কুলি সর্দার গার্ড শরিফুল ইসলামকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। বিষয়টি শরিফুল রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের মোবাইল ফোনের মাধ্যমে অবগত করতে গেলে মোক্তার ট্রেনে উঠে শরিফুলকে লাঞ্ছিত করে মোবাইল ফোন ছিনিয়ে নেন। এ সময় ট্রেন ছেড়ে দিলে চলন্ত ট্রেনের গার্ডকে লক্ষ্য করে পাথর নিক্ষেপ করেন মোক্তার।  

খবর পেয়ে পাকশী বিভাগীয় রেল দপ্তরের সহকারী বাণিজ্যিক কর্মকর্তা নাসির উদ্দিন রোববার দুপুর ১২টায় কুলি সর্দার মোক্তার হোসেনকে বুক অফ করে পাকশী সদর দপ্তরে নিয়ে আসেন। সারা জীবনের জন্য স্টেশন এলাকায় প্রবেশ নিষিদ্ধ করে তাকে ঈশ্বরদী রেলওয়ে জিআরপি পুলিশে সোপর্দ করা হয়।

ঈশ্বরদী রেলওয়ে জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুবীর দত্ত বাংলানিউজকে জানান, আটক করার পর মোক্তারের স্বীকারোক্তিতে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে গ্রেফতার করা হয়েছে। মামলা নথিভুক্ত করে সান্তাহার রেলওয়ে থানার মাধ্যমে জেলহাজতে পাঠানোর প্রস্তুতি চলছে।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, জুন ২৪, ২০১৮ 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad