ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

মোটরসাইকেল চুরি, এরপর ডাকাতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩০ ঘণ্টা, জুন ২৪, ২০১৮
মোটরসাইকেল চুরি, এরপর ডাকাতি সংবাদ সম্মেলনে কথা বলছেন ডিবির অতিরিক্ত কমিশনার দেবদাস ভট্টাচার্য। ছবি: বাংলানিউজ

ঢাকা: কখনো বিভিন্ন বাসা-বাড়ি, পার্কিং এলাকা থেকে মোটরসাইকেল চুরি, আবার কখনোবা রাস্তায় মোটরসাইকেলের গতিরোধ করে অস্ত্রের ভয় দেখিয়ে ছিনতাইও করতো একটি চক্র। পরে সেসব মোটরসাইকেলের ইঞ্জিন ও চেসিস নম্বর পরিবর্তন করে ডাকাতির কাজেও ব্যবহার করতো ওই চক্রটি। সুযোগ বুঝে চোরাই মোটরসাইকেলগুলো কেনাবেচাও করা হতো।

শনিবার (২৩ জুন) দিনগত রাতে রাজধানীর ডেমরা এলাকায় অভিযান চালিয়ে ওই চক্রের পাঁচ ডাকাতকে আটক করেছে মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা।

আটকরা হলেন- সালিম উদ্দিন আহম্মেদ ওরফে সবুজ (৩৫), রনি (৩৫), টিপু (২৪), বাপ্পি সরকার (২৩) ও সালাউদ্দিন ফকির (২৩)।

রোববার (২৪ জুন) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ডিবির অতিরিক্ত কমিশনার দেবদাস ভট্টাচার্য।

আটকদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে দেবদাস ভট্টাচার্য বলেন, আসামিরা একটি সংঘবদ্ধ ডাকাত দলের সদস্য। তারা দেশের বিভিন্ন এলাকা থেকে মোটরসাইকেল চুরি ও ছিনতাই করতো। পরে সেগুলো ডাকাতির কাজে ব্যবহার হতো।

রনি ও টিপু মোটরসাইকেল চোর চক্রের সক্রিয় সদস্য। তাদের নেতা দ্বীন ইসলাম (পলাতক) ও সালিম উদ্দিন। তারা ডেমরা ও আশপাশের এলাকায় ডাকাতি করতেন। আটকের সময় সালিমের কাছ থেকে দু’টি রিভলবার ও ২২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

এ চক্রের সদস্যরা কোথায় কোথায় ডাকাতি করেছে এ বিষয়ে বিস্তারিত জানতে তাদের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে বলেও জানান তিনি।

এদিকে, পৃথক একটি অভিযানে ডেমরার গলাকাটা ব্রিজের ওপর থেকে মাছের পিকআপ ভ্যান ডাকাতি চক্রের চার সদস্যকে আটক করা হয়েছে বলে জানান দেবদাস ভট্টাচার্য।

আটকরা হলেন- আমজাদ ওরফে আলমগীর, মূসা মাতব্বর, আলমগীর ও ওমর ফারুক।

ডিবির এই কর্মকর্তা বলেন, চারজন ডেমরা এলাকায় মাছের আড়তের উদ্দেশে আসা পিকআপ ভ্যানের গতিরোধ করে সেগুলো ডাকাতি করতো। আটকদের কাছ থেকে চাপাতি, দু’টি ছোরা, চাকু ও পিকআপ ভ্যান উদ্ধার করা হয়েছে।

** রাজধানীতে অ‍াগ্নেয়াস্ত্রসহ ৫ ডাকাত আটক

বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, জুন ২৪, ২০১৮
পিএম/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।