ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

না.গঞ্জে পোশাক শ্রমিকদের বিক্ষোভ, সড়ক অবরোধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২০ ঘণ্টা, জুন ২৪, ২০১৮
না.গঞ্জে পোশাক শ্রমিকদের বিক্ষোভ, সড়ক অবরোধ ফতুল্লা থানা ঘেরাও করে বিক্ষোভ করছেন শ্রমিকরা। ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: অশোভন আচরণ ও চাঁদা আদায় এবং মারধরের প্রতিবাদে বিক্ষোভ করছেন নারায়ণগঞ্জের তিনটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা। এ সময় সড়ক অবরোধ করে কারখানায় ভাঙচুরও করেন তারা।

রোববার (২৪ জুন) সকাল ৮টা থেকে নগরীর শিবু মার্কেট এলাকায় সাকুরা, রেডিক্যাল ও ওসমান গার্মেন্টসের শ্রমিকরা এ বিক্ষোভ করছেন।

শ্রমিকদের অভিযোগ, প্রতিমাসে নির্ধারিত সময়ে বেতন ভাতা দেওয়ার দাবিতে বিক্ষোভ মিছিল করেন তারা।

কিন্তু মালিকপক্ষ তাদের কোনো দাবি মেনে না নিয়ে উল্টো হুমকি দিলে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড অবরোধ করে বিক্ষোভ করেন শ্রমিকরা।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের সরিয়ে দিতে চাইলে বেলা সাড়ে ১১টার দিকে তারা ফতুল্লা থানা ঘেরাও করে বিক্ষোভ শুরু করেন। এ প্রতিবেদন (দুপুর সোয়া একটা) লেখা পর্যন্ত সেখানেই অবস্থান করছিলেন তারা।

শ্রমিক ট্রেড ইউনিয়ন (কেন্দ্র) নারায়ণগঞ্জ জেলার সভাপতি এম এ শাহীন বাংলানিউজকে বলেন, আমরা মালিকপক্ষ ও শ্রমিকদের সঙ্গে কথা বলে সমস্যা সমাধানের চেষ্টা করছি। আশাকরি দ্রুতই সমাধান সম্ভব হবে।

ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর কাদের বাংলানিউজকে বলেন, কয়েকটি গার্মেন্টসের শ্রমিকরা থানার সামনে অবস্থান করছেন। আমরা শ্রমিক ও মালিকপক্ষকে নিয়ে বসে ব্যাপারটি দ্রুত সমাধানের চেষ্টা করছি।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, জুন ২৪, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।