ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

অনলাইনে ভর্তি নিয়ে রামেবিতে কর্মশালা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, জুন ২৩, ২০১৮
অনলাইনে ভর্তি নিয়ে রামেবিতে কর্মশালা রামেবির রেজিস্ট্রেশন সংক্রান্ত প্রশিক্ষণ কর্মশালা, ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (রামেবি) অধিভুক্ত মেডিকেল প্রতিষ্ঠান ও সংশ্লিষ্টরা ডিজিটাল যুগে প্রবেশ করেছে বলে জানিয়েছেন রামেবির উপাচার্য অধ্যাপক ডা. মাসুম হাবিব।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর উপহার রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে স্বচ্ছ ও জবাবদিহিমূলক কর্মকাণ্ড পরিচালনায় প্রতিশ্রুতিবদ্ধ।

শনিবার (২৩ জুন) রামেবির অস্থায়ী কার্যালয়ের সভাকক্ষে অধিভুক্ত সব সরকারি ও বেসরকারি নার্সিং কলেজ এবং হেলথ ইনস্টিটিউটসমূহের শিক্ষার্থীদের অনলাইন রেজিস্ট্রেশন কার্যক্রম ও প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করে উপাচার্য আরও বলেন, রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীনে প্রথম অনলাইনের মাধ্যমে মেডিকেল স্টুডেন্ট রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু হলো। এখন থেকে অধিভুক্ত সব মেডিকেল কলেজসহ অধিভুক্ত সব প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন, পরীক্ষার ফরমপূরণসহ অন্যান্য সব কার্যক্রম যেকোনো জায়গা থেকে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের rmu.edu.bd ব্রাউজ করে অনলাইনের মাধ্যমে সম্পন্ন করতে পারবেন। এর আগে এসব প্রতিষ্ঠানে অধ্যায়নরত শিক্ষার্থীদের ম্যানুয়ালি রেজিস্ট্রেশন করা হতো।

প্রশিক্ষণ কর্মশালায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক ড. মুহাম্মদ আনোয়ার হোসেন। স্বাগত বক্তব্য রাখেন- সেকশন অফিসার রাশেদুল ইসলাম।

সঞ্চালনা করেন সেকশন অফিসার জামাল উদ্দীন। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-রাজ আইটি সলিউশনস লিমিটিডের ম্যানেজিং ডিরেক্টর আখতারুজ্জামান মাসুদ ও চিফ কমার্শিয়াল অফিসার মারুফ আহমেদ।

পরে তারা অধিভুক্ত প্রতিষ্ঠানসমূহের একাডেমিক শাখার সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এবং একজন প্রতিনিধিসহ দুইজন করে কর্মকর্তাকে অনলাইন রেজিস্ট্রেশন সংক্রান্ত বিষয়ে হাতে কলমে দিনব্যাপী প্রশিক্ষণ দেন।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, জুন ২৩, ২০১৮
এসএস/এএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।