ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

দস্যুদের হানা, আত্মরক্ষায় নদীতে ঝাঁপ দিয়ে জেলের মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৯ ঘণ্টা, জুন ২৩, ২০১৮
দস্যুদের হানা, আত্মরক্ষায় নদীতে ঝাঁপ দিয়ে জেলের মৃত্যু

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগতির মেঘনা নদীতে জেলে নৌকায় দস্যুরা হানা দেয়। এসময় আত্মরক্ষায় নদীতে ঝাঁপ দেওয়ায় সাইদুল হাওলাদার (২৭) নামে এক জেলের মৃত্যু হয়েছে। এ ঘটনায় নিখোঁজ রয়েছেন আবুল কালাম মাল নামে আরো একজন।

শনিবার (২৩ জুন) দুপুরে উপজেলার বড়খেরী এলাকা থেকে মরদেহটি উদ্ধার করা হয়। এর আগে বৃহস্পতিবার (২১ জুন) রাতে মেঘনা নদীর চর আবদুল্লাহ এলাকায় মাছ শিকারের সময় দস্যুরা জেলেদের নৌকায় হানা দিলে সাত জেলে নদীতে ঝাঁপ দেন।

নিহত সাইদুল বরিশালের হিজলার বাসিন্দা জয়নাল হাওলাদারের ছেলে। নিখোঁজ কালামের বিস্তারিত পরিচয় জানা যায়নি।

আলেকজান্ডার মাছ ঘাটের দাদনদার মো. বাবুল দালাল বাংলানিউজকে জানান, তার আড়তের নৌকা নিয়ে সাত জেলে ঘটনার রাতে নদীতে মাছ শিকার করছিলেন। এসময় অস্ত্রে সজ্জিত ১২ থেকে ১৫ জনের একদল দস্যু ওই নৌকায় হানা দেয়। তাৎক্ষণিক আত্মরক্ষায় জেলেরা নদীতে ঝাঁপ দেন। এসময় পাঁচ জেলে সাঁতরিয়ে তীরে উঠতে পারলেও দু’জন নিখোঁজ ছিলেন। শনিবার দুপুরে নদী থেকে সাইদুলের ভাসমান মরদেহ উদ্ধার করা গেলেও কালাম নিখোঁজ রয়েছেন।
 
রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরিচুল হক বাংলানিউজকে জানান, নদীতে জেলের মরদেহ ভাসতে দেখে স্থানীয়রা পুলিশে খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য লক্ষ্মীপুর সদর হাসপাতাল মর্গে পাঠায়।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, জুন ২৩, ২০১৮
এসআর/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।