ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

২০২০ সালেই কন্টেইনার টার্মিনালের কাজ শেষ হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫১ ঘণ্টা, জুন ২৩, ২০১৮
২০২০ সালেই কন্টেইনার টার্মিনালের কাজ শেষ হবে কন্টেইনার টার্মিনাল এলাকা পরিদর্শন করছেন আবদুস সামাদ

ব্রাহ্মণবাড়িয়া: নৌ পরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. আবদুস সামাদ বলেছেন, ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ নৌ বন্দরে অভ্যন্তরীণ কন্টেইনার টার্মিনাল (আইসিটি) স্থাপনের সকল কাজ ২০২০ সালের মধ্যেই শেষ হবে। এতে আর্থিক ও বাণিজ্যিকভাবে বাংলাদেশ লাভবান হবে।

শনিবার (২৩ জুন) দুপুরে প্রস্তাবিত ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ নদী বন্দরে অভ্যন্তরীণ কন্টেইনার টার্মিনাল এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।  

প্রকল্পের অর্থছাড়ের বিষয়ে সচিব আরও বলেন, আশুগঞ্জ কন্টেইনার নদীবন্দর স্থাপনে ভূমি অধিগ্রহণের জন্য ৭শ’ ৭৮ কোটি টাকা জেলা প্রশাসকের কাছে হস্তান্তর করা হয়েছে।

অচিরেই জেলা প্রশাসক যথাযথ ব্যবস্থা গ্রহণের মাধ্যমে এই টাকা সংশ্লিষ্ট ভূমি মালিকদের কাছে হস্থান্তর করবেন।  

আশুগঞ্জ কন্টেইনার নদী বন্দরের প্রস্তাবিত এলাকা পরিদর্শনের সময় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) কামাল মোহাম্মদ রাশেদ, আশুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু আসিফ আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মৌসূমী বাইন হীরা, চরচারতলা ইউনিয়নের চেয়ারম্যান মো. জিয়াউদ্দিন খন্দকার উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, জুন ২৩, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।