ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নিহতদের পরিবারকে সহায়তার আশ্বাস প্রশাসনের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৭ ঘণ্টা, জুন ২৩, ২০১৮
নিহতদের পরিবারকে সহায়তার আশ্বাস প্রশাসনের আহতদের খোঁজ নিচ্ছে জেলা প্রশাসন

গাইবান্ধা: গাইবান্ধার পলাশবাড়িতে সড়ক দুর্ঘটনায় নিহত ১৬ জনের প্রত্যেককের পরিবারে ১০ হাজার টাকা করে আর্থিক সহায়তা ও আহতদের সুচিকিৎসার আশ্বাস দিয়েছে জেলা প্রশাসন।

শনিবার (২৩ জুন) সকাল সাড়ে ১০টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করে এ আশ্বাস দেন জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল।

এ সময় তিনি বাংলানিউজকে বলেন, আমরা জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতদের পরিচয় শনাক্ত করে তাদের প্রত্যেক পরিবারকে ১০ হাজার টাকা করে দেওয়ার ঘোষণা দিয়েছি।

এছাড়াও আহতদের খোঁজ খবর নেওয়া হচ্ছে এবং তাদের সুচিকিৎসার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।  

তিনি আরও বলেন, এ দুর্ঘটনার কারণ অনুসন্ধানে হাইওয়ে পুলিশ ও পলাশবাড়ী থানা পুলিশের সমন্বয়ে একটি তদন্ত কমিটি গঠন করার প্রক্রিয়া চলছে।

এ সময় পলাশবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল আলম বাংলানিউজকে বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে চালকের বেপরোয়া গতিতে গাড়ি চালানো ও অসাবধানতার ফলেই এ দুর্ঘটনা ঘটেছে। তার পরেও একটি তদন্ত কমিটি গঠন করে দুর্ঘটনার কারণ অনুসন্ধানের চেষ্টা চলছে। আমরা নিহতদের পরিচয় শনাক্ত করে তাদের মরদেহ পরিবারের কাছে হস্তান্তরের চেষ্টা চালিয়ে যাচ্ছি।

প্রসঙ্গত: গাইবান্ধার পলাশবাড়ীতে রংপুর-ঢাকা মহাসড়কের  মহেশপুর এলাকায় যাত্রীবাহী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ১৬ জন প্রাণ হারান। এর মধ্যে ঘটনাস্থলেই নিহত হয় ৯ জন। বাকি ৭ জন হাসপাতাল নেওয়ার পথে ও চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

এ ঘটনায় আহত হয় অন্তত ৩০ জন। গুরুতর আহতদের পলাশবাড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছেন চিকিৎসকরা।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, জুন ২৩, ২০১৮ 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।