ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বর্ষা ছড়িয়ে পড়ছে সারাদেশে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৭ ঘণ্টা, জুন ২৩, ২০১৮
বর্ষা ছড়িয়ে পড়ছে সারাদেশে বৃষ্টি উপেক্ষা করে যাত্রী নিয়ে ছুটছেন এক রিকশা চালক/ছবি- শাকিল আহমেদ

ঢাকা: বর্ষার প্রভাব ছড়িয়ে পড়ছে সারাদেশে। ফলে বৃষ্টিপাতের প্রবণতা বাড়ছে। সপ্তাহের পুরোটাই দেশব্যাপী বর্ষণ হবে। এক পূর্বাভাসে আবহাওয়া অফিস জানিয়েছে, পশ্চিমা লঘুচাপ বিহার ও তার আশেপাশের এলাকায় অবস্থান করছে।

দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় রয়েছে এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় রয়েছে।
 
এই অবস্থায় বুধবার (২৭ জুন) পর্যন্ত রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়া ও বিজলী চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

একইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

তবে অতি ভারী বর্ষণের কারণে পাহাড় ধসের কোনো আশঙ্কা নেই।

এদিকে বৃষ্টিপাত না হলেই গরম বাড়বে। কেননা আবহাওয়ায় আর্দ্রতার পরিমাণ বেশি থাকায় এমনটা হচ্ছে। টানা কয়েকদিনের ভ্যাপসা গরমে জনজীবন প্রায় ওষ্ঠাগত। বৃষ্টির প্রবণতা দেখা দিলেও ঝুম বর্ষণের দেখা মেলেনি। তবে শনিবার (২৩ জুন) সকাল থেকেই সারাদেশে বৃষ্টির প্রবণতা বেড়েছে।

সকাল ১০টার পর রাজধানীর বিভিন্ন এলাকায় বৃষ্টির খবর পাওয়া গেছে। তাতে কয়েকদিনের ভ্যাপসা গরমের পর কিছুটা হলেও জনজীবনে স্বস্তি অনুভব হচ্ছে। তবে কোনো কোনো এলাকায় ভারী বর্ষণের কারণে জলাবদ্ধতার আশঙ্কা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১২১৫ ঘণ্টা, জুন ২৩, ২০১৮
ইইউডি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।