ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জামালগঞ্জে ব্রিজ চালুর আগেই এ্যাপোচ সড়কে ধস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫০ ঘণ্টা, জুন ২৩, ২০১৮
জামালগঞ্জে ব্রিজ চালুর আগেই এ্যাপোচ সড়কে ধস দেবে যাওয়া এ্যাপ্রোচ সড়ক

সুনামগঞ্জ: সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার ভীমখালী ইউনিয়নের কারেন্টের বাজারে দৌলতা নদীর উপর নবনির্মিত ব্রিজের এ্যাপ্রোচ সড়ক দেবে গেছে।

শুক্রবার (২২ জুন) রাতে ধান বোঝাই একটি ট্রাক যাওয়ার সময় এ্যাপ্রোচ সড়কটি দেবে গিয়ে ট্রাকটি আটকে থাকে।  

পরে শনিবার (২৩ জুন) সকালে স্থানীয় লোকজনের সহযোগিতায় মানুষের যাতায়াতের জন্য ট্রাকটি সরানো হয়।

তবে এখন পর্যন্ত দেবে যাওয়া এ্যাপ্রোচটি সড়কটি মেরামতের কোনো উদ্যোগ নেওয়া হয়নি।

স্থানীয়রা জানান, এই ব্রিজটি নতুন নির্মাণ করা হয়েছে, এখনও উদ্বোধন হয়নি। উদ্বোধনের আগেই এ্যাপ্রোচ সড়কটি দেবে যাওয়ায় মানুষের যাতায়াতে বিঘ্ন ঘটছে। সেইসঙ্গে ছোট যানবাহন যেমন- অটোরিকশা ও লেগুনা চলাচল বন্ধ হয়ে যাওয়ায়
ভোগান্তিতে পড়েছেন এ পথে চলাচলকারী যাত্রীরা।

জানা যায়, ২০১৬-১৭ অর্থবছরে হিলিপ প্রকল্পের মাধ্যমে প্রায় ২৪ লাখ টাকা ব্যয়ে উপজেলা প্রকৌশল অধিদপ্তর ব্রিজটি নির্মাণ করে।
চলতি বছরের মে মাসে ব্রিজের কাজ শেষ করে ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স শহীদুল ইসলাম। এক মাসের মাথায় এ্যাপ্রোচ সড়কটি দেবে যাওয়ায় কাজের মান নিয়ে জনমনে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।  

কারেন্টের বাজারের বাসিন্দা জহির মিয়া বাংলানিউজকে বলেন, ব্রিজটি পুরোপুরি ভাবে চালু হওয়ার আগে যেভাবে সংযোগ সড়কটি (এ্যাপ্রোচ) এ দেবে গেল। তাতে আমরা এলাকাবাসী চিন্তিত। দ্রুত যেন ব্রিজের গোড়া মেরামত করা হয় সেই দাবি জানাচ্ছি।

এ্যাপ্রোচ দেবে যাওয়ার ব্যাপারে ঠিকাদারী প্রতিষ্ঠানের মালিক শহিদুল ইসলামের কথা বললে তিনি বাংলানিউজকে জানান,  ব্রিজের সঙ্গে এ্যাপ্রোচের কাজ করার কথা ছিল না। আমি লোকজন চলাচলের সুবিধার জন্য অতিরিক্ত এ কাজ করেছি।

জামালগঞ্জ উপজেলার স্থানীয় সরকার বিভাগের সহকারী প্রকৌশলী অনিসুর রহমান বাংলানিউজকে বলেন, এ্যাপ্রোচের কাজের জন্য প্রস্তাব পাঠানো হয়েছে। শিগগিরই মেরামত কাজ করা হবে।

বাংলাদেশ সময়: ১১৪৭ ঘণ্টা, জুন ২৩, ২০১৮ 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ