ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে তৃতীয় দিনের মতো বাস চলাচল বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৮ ঘণ্টা, জুন ২৩, ২০১৮
বরিশালে তৃতীয় দিনের মতো বাস চলাচল বন্ধ বাস টার্মিনাল। ছবি: বাংলানিউজ

বরিশাল: দুই বাস মালিক সমিতির দ্বন্দ্বে বরিশালের রূপাতলী বাস টার্মিনাল থেকে দক্ষিণাঞ্চলের ১৫টি রুটে তৃতীয় দিনের মতো বাস চলাচল বন্ধ রাখা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে রুপাতলীস্থ বাস-মিনিবাস, কোচ-মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক শহিদুল ইসলাম টিটু জানান, বাস ভাঙচুর ও স্টাফদের ওপর হামলার প্রতিবাদে শনিবারও (২৩ জুন) রুপাতলী বাসস্ট্যান্ড থেকে দক্ষিণাঞ্চলের ১৫ রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। শুক্রবার (২২ জুন) বিকেলে বরিশাল ও ঝালকাঠি মালিক সমিতির বৈঠক হলেও কোনো সমাধান হয়নি।

এদিকে, বরিশাল-পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির নেতারা জানান, বৃহস্পতিবার (২১ জুন) সকালে ঝালকাঠি বাস মালিক সমিতি বরিশালের বাস চলাচলে বাধা দেয় এবং ঝালকাঠির রায়াপুর নামক স্থানে বরিশালের বাসগুলো আটকে দেয়। এমনকি বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর ও স্টাফদের মারধর করে তারা।  
এ ঘটনার প্রতিবাদে এবং হামলাকারীদের বিচার দাবিতে বরিশালের রূপাতলী বাসস্ট্যান্ড থেকে বাস মালিক ও শ্রমিকরা ১৫ রুটে বাস চলাচল বন্ধ করে দেয়। এর ফলে ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, পটুয়াখালী ও খুলনার যাত্রীদের পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ।

মালিক সমিতির নেতারা জানিয়েছেন, ঝালকাঠি থেকে বরিশাল মালিক সমিতির বাস চলাচল করতে দিলেই সবরুটের বাস চলাচল স্বাভাবিক করে দেওয়া হবে।

তবে ঝালকাঠি বাস মালিক সমিতির দাবি, বরিশালের রুপাতলীস্থ বাসস্ট্যান্ডের মালিক সমিতি অযৌক্তিকভাবে সবরুটে যাত্রীবাহী পরিবহন চলাচল বন্ধ করে দিয়েছে। যেখানে ঝালকাঠি বাস মালিক সমিতি ন্যায্য হিস্যার দাবি তুলেছে, সেখানে দাবি পূরণে এগিয়ে না এসে সবরুটে বাস চলাচল বন্ধ দেওয়া অযৌক্তিক।

বাংলাদেশ সময়: ১০৩৫ ঘণ্টা, জুন ২৩, ২০১৮
এমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad