ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পেছনে বাতি না থাকায় তারাগঞ্জে সড়ক দুর্ঘটনা

মাহিদুল ইসলাম রিপন, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৫ ঘণ্টা, জুন ২৩, ২০১৮
পেছনে বাতি না থাকায় তারাগঞ্জে সড়ক দুর্ঘটনা ট্রাকের ধাক্কায় বিআরটিসি দ্বিতল বাস দুর্ঘটনার শিকার। ছবি: বাংলানিউজ

রংপুর: রংপুরের তারাগঞ্জের ট্রাকের ধাক্কায় বিআরটিসি দ্বিতল বাসের ছয় যাত্রী নিহতের ঘটনায় পেছনে বাতি না থাকাকেই দায়ী করছেন যাত্রী ও পুলিশ।

শুক্রবার (২২ জুন) দিনগত রাতে তারাগঞ্জে ঘটে যাওয়া দুর্ঘটনা সম্পর্কে প্রাণে বেঁচে যাওয়া বিআরটিসি বাসের যাত্রী রজিনা আক্তার বাংলানিউজকে জানান, বিআরটিসি বাসের ঈদ স্পেশাল বাসে করে ঢাকায় যাচ্ছিলেন দিনাজপুর সদর উপজেলার দক্ষিণ কোতোয়ালী এলাকার রজিনা আক্তার। পথিমধ্যে রংপুরের তারাগঞ্জ উপজেলার শলেয়াশাহ এলাকায় পৌঁছালে যাত্রীবাহী বিআরটিসির একটি চাকা বিকল হয়ে যায়।

বিকল্প কোনো চাকা না থাকায় মেরামত করতে যেতে হয় প্রায় ৩০কিলোমিটার দূরে। এজন্য অপেক্ষায় মহাসড়কের পাশে দাঁড়িয়ে অপেক্ষা করছিল বাসটি। এ সময় হঠাৎ পেছন থেকে একটি দ্রুতগতির ট্রাক ধাক্কা দিলে বাসের পেছনের সিটে অপেক্ষারত ছয়জন ঘটনাস্থলে নিহত হয়। আহত হয় আরও পাঁচজন।

তারাগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৬

তিনি জানান, বাসটির পেছনে কোনো ধরনের বাতি ছিল না। ট্রাকচালক বুঝতেই পারেনি রাস্তার সামনে একটি বাস দাঁড়িয়ে আছে। যদিও বুঝতে পারে, খুব কাছাকাছি এসে। আর যে কারণে এ দুর্ঘটনা। পেছনে বাতি থাকলে হয়তো এতো বড় ঘটনা হতো না।

এ ব্যাপারে তারাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল বাকি বাংলানিউজকে জানান, পেছনে কোনো ধরনের বাতি ছাড়াই মহাসড়কে অবস্থান নেয় যাত্রীবাহী বিআরটিসি বাস। এটা একটি কারণ ও ট্রাকচালক অসতর্কতাও প্রাথমিকভাবে দুর্ঘটনার এটাই কারণ বলে তিনি জানান।

বাংলাদেশ সময়: ১০০৩ ঘণ্টা, জুন ২৩, ২০১৮
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।