ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

৯ জেলায় সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো ৩২ জনের

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৩ ঘণ্টা, জুন ২৩, ২০১৮
৯ জেলায় সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো ৩২ জনের দুর্ঘটনা কবলিত বাস। ছবি: বাংলানিউজ

ঢাকা: নয় জেলায় সড়ক দুর্ঘটনায় ৩২ জন নিহত হয়েছেন। এর মধ্যে গাইবান্ধার পলাশবাড়ী উপজেলায় ১৯ জন, নাটোর, রাজবাড়ী, সিরাজগঞ্জ, ও লক্ষ্মীপুরে দু’জন করে এবং সাভারে একজন করে, ফরিদপুরে দুইজন ও গোপালগঞ্জে তিনজন  রয়েছেন। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন অর্ধশতাধিক।

শনিবার (২৩ জুন) ভোর থেকে সকাল ১১টা পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে।  

বাংলানিউজের স্টাফ ও ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্টদের পাঠানো খবর: 

পলাশবাড়িতে বাস খাদে পড়ে নিহত ১৮
গাইবান্ধার ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট জানান, শনিবার ভোরে পলাশবাড়ী উপজেলার গরুহাটি এলাকায় ঢাকা-রংপুর মহাসড়কে যাত্রীবাহী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে ১৮ জন নিহত হয়েছেন।

প্রাথমিকভাবে নিহতদের পরিচয় জানা যায়নি।

রংপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

নাটোরে ট্রাক চাপায় নিহত ২ 
নাটোরের ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট জানান, সকাল সোয়া ৬টার দিকে নাটোরের শহরের আলাইপুরস্থ কমলা সুপার মার্কেটের সামনে ট্রাকের চাপায় সিএনজিচালিত অটোরিকশার দুই যাত্রী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন অটোরিকশা চালকসহ আরও তিনজন।  

নাটোর ফায়ার স্টেশন কর্মকর্তা মো. মহিউদ্দিন বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

পলাশবাড়ী দুর্ঘটনাস্থলগোপালগঞ্জ ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট জানান, ‌গোপালগ‌ঞ্জ সদর উপ‌জেলার ঘোনাপাড়ায় যাত্রীবাহী বাসের চাপায় দুইজন নিহত ও কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন।  

গোপালগ‌ঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২
শ‌নিবার সকাল সা‌ড়ে সাতটার দি‌কে গোপালগঞ্জ-টুঙ্গীপাড়া সড়কের ঘোনাপাড়ায় এ দুঘর্টনাটি ঘটে। গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ম‌নিরুল ইসলাম বাংলানিউজকে এতথ্য নিশ্চিত করেছেন।  

এদিকে গোপালগ‌ঞ্জের মুকসুদপুরে বাসচাপায় ভ্যানচালক নিহত, আহত ১০
দুপুর সাড়ে ১২টার দিকে খুলনা থেকে ঢাকাগামী হামীম পরিবহনের একটি যাত্রীবাহী বাস ঘটনাস্থলে পৌঁছালে খুলনাগামী বনফুল পরিবহনের অপর একটি যাত্রীবাহী বাসকে ওভারটেক করতে গিয়ে ইঞ্জিনচালিত ভ্যানকে চাপা দেয়। এতে ভ্যানচালক লোকমান মারা যান। এ ঘটনায় ওই বাসের অন্তত ১০ যাত্রী আহত হন। মুকসুদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তফা কামাল পাশা বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

রাজবাড়ীতে বাসচাপায় হেলপার নিহত
রাজবাড়ীর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট জানান, গোয়ালন্দ উপজেলায় বাসচাপায় হেলপার ইমন সরদার (২১) নিহত হয়েছেন। বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার দৌলতদিয়া ঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

রাজবাড়ীর আহলাদিপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নবী হোসেন খাঁন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।


রায়গঞ্জে বাসের সঙ্গে সংঘর্ষে ট্রাক চালক-হেলপার নিহত
সিরাজগঞ্জের ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট জানান, সিরাজগঞ্জের রায়গঞ্জে বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে ট্রাকের চালক ও হেলপার নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত আরও ২০ জন বাসযাত্রী।  

শনিবার সকালে বগুড়া-নগরবাড়ী মহাসড়কে উপজেলার ভুইয়াগাঁতী এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর কাদির জিলানী বাংলানিউজকে এতথ্য নিশ্চিত করেছেন।

সাভারের স্টাফ করেসপন্ডেন্ট জানান, সাভারে সড়ক দুর্ঘটনায় একজন নিহত ও আহত হয়েছেন অন্তত ১০ জন। এদের মধ্যে প্রায় পাঁচজনের অবস্থা গুরুতর বলে জানা গেছে।
গোপালগঞ্জের দুর্ঘটনা কবলিত বাস
সাভারে সড়ক দুর্ঘটনায় নিহত ১ 
শনিবার সকালে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের আমিনবাজারের তুরাগ এলাকায় এ সড়ক দুর্ঘটনা ঘটে।

সাভার মডেল থানার আমিনবাজার পুলিশ ফাঁড়ির ইনর্চাজ উপ পরিদর্শক (এসআই) জামাল বাংলানিউজকে এতথ্য নিশ্চিত করেছেন।  

লক্ষ্মীপুরের স্টাফ করেসপন্ডেন্ট জানান, লক্ষ্মীপুরের রামগতিতে সিএনজিচালিত অটোরিকশার সঙ্গে ট্রাকের সংঘর্ষে নারীসহ দু’জনের মৃত্যু হয়েছে। শনিবার সকাল ১১টার দিকে আলেকজান্ডার-সোনাপুর সড়কে এ দুর্ঘটনা ঘটে।

রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিছুল হক বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

ফরিদপুরের স্টাফ করেসপন্ডেন্ট রেজাউল করিম বিপুল জানান, সকাল সাড়ে ৯টার দিকে ফরিদপুরের ভাঙ্গায় যাত্রীবাহী তুহিন পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে বাসচালক ও হেলপার নিহত হয়েছেন।

ফরিদপুরের ভাঙ্গায় বাস খাদে পড়ে নিহত ২
ফরিদপুর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা সাইফুজ্জামান বাংলানিউজকে জানান, সকাল সাড়ে নয়টার দিকে ভাঙ্গার পূর্ব সদরদি এলাকায় বরিশাল থেকে রাজশাহীগামী তুহিন পরিবহনের একটি যাত্রী বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই দুইজনের মৃত্যু হয়। আহত হয় কমপক্ষে ২০ যাত্রী।

নরসিংদীতে মোটরসাইকেলের ধাক্কায় নিহত ১
দুপুরের দিকে নরসিংদী রায়পুরা উপজেলার মরজাল ইউনিয়নের লাকী আক্তার পার্কের সামনে মোটরসাইকেলের ধাক্কায় হাসান মিয়া (৩০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

অপরদিকে, শুক্রবার (২২ জুন) দিনগত রাতে রংপুরের তারাগঞ্জ উপজেলার শলেয়াশাহ বাজার এলাকায় বাস ও ট্রাকের সংঘর্ষে ছয়জন নিহত হয়েছেন।
 
তারাগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল বাকি বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ০৬৫৬ ঘণ্টা, জুন ২৩, ২০১৮/আপডেট: ০৮০০/আপডেটেড: ১৩৪৮ ঘণ্টা
এমআইএইচ/আরআইএস/এএটি/জিপি/এনটি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।