ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যশোরে সম্মাননা পেলেন তিন বাবা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, জুন ২২, ২০১৮
যশোরে সম্মাননা পেলেন তিন বাবা অনুষ্ঠানে অতিথিরা। ছবি: বাংলানিউজ

যশোর: যশোরে তৃতীয়বারের মতো সাড়ম্বরে ‘বিশ্ব বাবা দিবস উদযাপিত হয়েছে। এদিন তিনজন গর্বিত বাবাকে সম্মাননা দেওয়া হয়েছে।

শুক্রবার (২২ জুন) বিশ্ব বাবা দিবস উদযাপন পর্ষদ যশোরের উদ্যোগে প্রেসক্লাব যশোর মিলনায়তনে দিনব্যাপী নানা আয়োজনে দিবসটি উদযাপিত হয়।   

এছাড়াও দিবসটিতে অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল, শিশুদের চিত্রাংকন ও বাবার কাছে খোলা চিঠি লেখা প্রতিযোগিতা, বাবা ও সন্তানের আড্ডা, অনুভূতিতে বাবা শীর্ষক আলোচনা সভা, বাবাদের সংবর্ধনা ও সম্মাননা প্রদান এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

এ বছর সম্মাননাপ্রাপ্ত গর্বিত তিন বাবা হলেন- মুক্তিযুদ্ধের সংগঠক ডা. কাজী রবিউল হক, যশোর সদরের সুলতানপুর এলাকার বাসিন্দা মুক্তিযোদ্ধা মো. জিন্নাত আলী সরদার ও যশোরের নীলগঞ্জ এলাকার মো. তাইজুল ইসলাম।  

অনুষ্ঠানে মূল প্রবন্ধ পাঠ করেন পর্ষদ’র সদস্য সচিব প্রণব দাস।  

পর্ষদ’র আহ্বায়ক তারাপদ দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. আব্দুল আওয়াল। বিশেষ অতিথি ছিলেন কলামিস্ট আমিরুল ইসলাম রন্টু, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি ডিএম শাহিদুজ্জামান, যশোর সংবাদপত্র পরিষদের সাধারণ সম্পাদক মবিনুল ইসলাম মবিন ও যশোর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান মিলন।  

সম্মানিত বাবাদের পক্ষে বক্তব্য রাখেন ডা. কাজী রবিউল হক’র ছেলে কাজী কলাম লেখক ও সমাজসেবক কাজী বর্ণ উত্তম।

শুভেচ্ছা বক্তব্য রাখেন বিশ্ব মা দিবস উদযাপন পর্ষদ যশোরের সদস্য সচিব রওশন আরা রাসু।  

অনুষ্ঠানে বাবাকে উৎসর্গ করে ‘অনুভূতিতে বাবা’ প্রকাশ পর্বে চিত্রাংকন ও চিঠি লেখা প্রতিযোগিতায় তিন বিভাগে ১২ জনকে পুরস্কার দেওয়া হয়।

এছাড়া অংশগ্রহণকারী ২৪ শিশুকে স্মারক উপহার দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ০৩২০ ঘণ্টা, জুন ২৩, ২০১৮
ইউজি/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।