ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

উদ্ধার বাংলাদেশির মরদেহ নিয়ে গেছে ভারতীয় পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, জুন ২২, ২০১৮
উদ্ধার বাংলাদেশির মরদেহ নিয়ে গেছে ভারতীয় পুলিশ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কুড়িগ্রাম: কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার বলদিয়া ইউনিয়নের মংলার কুটি সীমান্তবর্তী ভারতের অভ্যন্তর থেকে আলম মিয়া (৪০) নামে এক বাংলাদেশি নাগরিকের মরদেহ উদ্ধার করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

শুক্রবার (২২ জুন) বিকেলে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং বিএসএফের উপস্থিতে সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য মরদেহ নিয়ে গেছে ভারতীয় পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার বলদিয়া মংলার কুটি গ্রামের মৃত সন্দির আলীর ছেলে আলম বৃহস্পতিবার (২১ জুন) দিবাগত মধ্যরাতে বাংলাদেশ ও ভারতের আসাম সীমান্তের ১০১১ ও ১০১২ সীমানা পিলারের মধ্যবর্তী মরাখানা এলাকার ভারতীয় অভ্যন্তরে মাছ ধরতে যায়।

শুক্রবার সকালে তার মরদেহ ওই সীমান্তের পানিতে পড়ে থাকতে দেখে বিজিবিকে খবর দেয় স্থানীয়রা।

পরে বিজিবি-বিএসএফ এবং বাংলাদেশি কচাকাটা থানা পুলিশের উপস্থিতে মরদেহ উদ্ধার করে ভারতের আসাম রাজ্যের গোলকগঞ্জ থানার পুলিশ।

এসময় ভারতের পক্ষে নেতৃত্ব দেন গোলোকগঞ্জ থানার ডিএসবি প্রাঞ্জল বড়াল এবং বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন কচাকাটা থানার উপ-পরিদর্শক (এসআই) শহিদ।

কচাকাটা থানার এসআই শহিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, ভারতে ময়নাতদন্ত শেষে মরদেহ হস্তান্তর করবেন বলে জানায় ভারতীয় কর্তৃপক্ষ। তবে মৃত্যুর প্রকৃত কারণ জানা যায়নি।

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, জুন ২২, ২০১৮
এফইএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।