[x]
[x]
ঢাকা, রবিবার, ৭ শ্রাবণ ১৪২৫, ২২ জুলাই ২০১৮

bangla news

রামগতিতে চরের জমি নিয়ে হামলা, আহত ১২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-২২ ৬:৫৬:৩৪ পিএম
লক্ষ্মীপুর

লক্ষ্মীপুর

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগতিতে মেঘনার বুকে জেগে উঠা চরের জমি নিয়ে হামলার ঘটনা ঘটেছে। এতে সাবেক এক ইউপি সদস্যসহ ১২ জন আহত হয়েছেন।

এ ঘটনায় শুক্রবার (২২ জুন) দুপুরে বিচার চেয়ে উপজেলা পরিষদের সামনে মানববন্ধন করে ক্ষতিগ্রস্তরা। এর আগে সকালে উপজেলার চর আবদুল্লাহ এলাকায় এ ঘটনা ঘটে।

আহতদের উদ্ধার করে রামগতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন- সাবেক ইউপি সদস্য মোজাম্মেল হক, আবদুল মালেক, সেকান্তর আলী, মনির, মো. হাশেম, আবদুল শহিদ ও মনির আহম্মেদসহ ১২ জন। এর মধ্যে মুমুর্ষূ অবস্থায় পাঁচজনকে নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠানো করা হয়।

আহতদের অভিযোগ, মেঘনার বুকে জেগে উঠা উপজেলার চর আবদুল্লাহ এলাকায় দীর্ঘদিন ধরে প্রায় সাতশ’ একর জমিতে মালিকরা চাষাবাদ করে আসছেন। কৃষকদের কাছ থেকে প্রতি একর জমি বাবদ ১০ হাজার টাকা করে চাঁদা দাবি করে একটি চক্র। তাদের দাবি মেনে না নেওয়ায় ঘটনার সময় রামগতি উপজেলা যুবলীগের আহ্বায়ক মেজবাহ উদ্দিন হেলালের নেতৃত্বে আবুল কাশেম, নুরনবী ও জায়েদ ২৫-৩০ সহযোগী নিয়ে হামলা চালায়। এসময় একটি পাওয়ার টিলারসহ মালামাল লুটে নেওয়ার অভিযোগ রয়েছে।

অভিযোগ অস্বীকার করে রামগতি উপজেলা যুবলীগের আহ্বায়ক মেজবাহ উদ্দিন হেলাল বলেন, মেঘনার চরে জেগে উঠা জমিটি খাস। এটির কোনো মালিক নেই। স্থানীয়দের মধ্যে বিরোধ নিরসনের জন্য আমাদের উপজেলা পরিষদের চেয়ারম্যান দায়িত্ব দেয়। সেখানে যাওয়ার আগেই হামলার ঘটনা ঘটেছে।

রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিচুল হক বলেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, জুন ২২, ২০১৮
এসআর/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa