[x]
[x]
ঢাকা, শনিবার, ৬ শ্রাবণ ১৪২৫, ২১ জুলাই ২০১৮

bangla news

বাংলাদেশ-ভারতের সহযোগিতার ঐকতান রাখতে হবে

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-২১ ৮:২৬:৫২ পিএম
সেমিনারে বক্তারা। ছবি: বাংলানিউজ

সেমিনারে বক্তারা। ছবি: বাংলানিউজ

ঢাকা: দিল্লিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী বলেছেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে দ্রুত বর্ধনশীল আন্তঃযোগাযোগ, ব্যবসা-বাণিজ্য ও জ্বালানি খাতে সহযোগিতায় দুই প্রতিবেশী দেশ পারস্পরিক লাভবান হচ্ছে। এসব খাতে সহযোগিতার ক্ষেত্রে দেশ দু’টির মধ্যে ঐকতান ধরে রাখা উচিত।   

বৃহস্পতিবার (২১ জুন) দিল্লির জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ে ‘বাংলাদেশের রাজনৈতিক অর্থনীতি’-শীর্ষক সেমিনারে এসব কথা বলেন তিনি।

দিল্লির জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সাউথ এশিয়া স্টাডিজ এ সেমিনারের আয়োজন করে।

সৈয়দ মোয়াজ্জেম আলী বলেন, বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের স্ট্যাটাস পাওয়ায় বাংলাদেশ ও ভারতের মধ্যে অর্থনৈতিক সহযোগিতার জন্য নতুন সুযোগ সৃষ্টি হয়েছে।

সেমিনারে আরো বক্তব্য রাখেন- জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক জগদ্বীশ কুমার, বাংলাদেশের প্রধানমন্ত্রী কার্যালয়ের এসডিজি বিভাগের মুখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ, পল্লীকর্ম সহায়ক ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জামান, এফবিসিসিআইয়ের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিম। সেমিনার পরিচালনা করেন অধ্যাপক সঞ্জয় ভরদ্বাজ।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, জুন ২১, ২০১৮
টিআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa