ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

সড়কে বিকল এলজিইডিরই গাড়ি!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৪ ঘণ্টা, জুন ২১, ২০১৮
সড়কে বিকল এলজিইডিরই গাড়ি! সংস্কারবিহীন সড়কে আটকা পড়েছে খোদ এলজিইডি'র গাড়ি

কুষ্টিয়া: ঈদ উপলক্ষে সাধারণ জনগণের আশা ছিলো সংস্কার হবে কুষ্টিয়া-মেহেরপুর মহাসড়ক। নামমাত্র কিছুটা সংস্কার হয়েছেও। তাও আবার ইটের খোয়া দিয়ে। সেটার স্থায়িত্ব কদিন হবে তা নিয়ে জনমনে প্রশ্ন এখনো ঘুরপাক খাচ্ছে।

তবে এর মধ্যেই কুষ্টিয়ার মিরপুর উপজেলার কালতামারী থেকে দৌলতপুর উপজেলা সংযোগ সড়কে বিকল হয়ে পড়েছে খোদ স্থানীয় সরকার ও প্রকৌশল বিভাগের (এলজিইডি) সড়ক সংস্কার কাজে ব্যবহৃত গাড়ি।

বৃহস্পতিবার (২১ জুন) সকাল ১০টার দিকে কাতলামারী ঈদগাহ মাঠের পাশের সড়ক দিয়ে গাড়িটি যাওয়া সময় বিকল হয়ে পড়ে।

সন্ধ্যা ৬টা পর্যন্ত গাড়িটি ওই সড়কেই আটকা পড়ে রয়েছে। এতে আরও দুর্ভোগ পোহাতে হচ্ছে সাধারণ মানুষের।

মোটরসাইকেল আরোহী হাবিবুর রহমান বাংলানিউজকে জানান, দেড় কিলোমিটার এ রাস্তার ভোগান্তি যে কতদিনের তা বলা যাবে না। কবে যে রাস্তাটি ভালো ছিলো আমার মনে পড়ছে না। আর মিরপুর থেকে খলিসাকুন্ডি পর্যন্ত যে রাস্তা তার কথা কিছুই বলার নেই। গাড়ি চলে হেলে-দুলে। সংস্কার করা হবে কবে তার কোনো ঠিক নেই। মাঝে মাঝে রাস্তার মেরামত করতে আসে তাদের যেন নুন আনতে পান্তা ফুরায়। কাজ হয়, আবার হয় না।

ইসমাইল হোসেন বাপ্পি নামে এক পথচারী বাংলানিউজকে বলেন, আমরা সারাবছর এই ভাঙা রাস্তার কারণে দুর্ভোগে থাকি। খোদ স্থানীয় সরকার ও প্রকৌশল বিভাগের গাড়ি আটকা পড়েছে রাস্তায়। অনেক দিন সংশ্লিষ্টদের কাছে গেলেও কোনো পদক্ষেপ নেওয়া হয়নি।  

এছাড়া এ গাড়িটি বিকল হওয়ায় আরও সমস্যার সৃষ্টি হয়েছে। ভাঙা রাস্তায় এক দুর্ভোগ, আর গাড়ি আটকা পড়ে রাস্তা বন্ধ হওয়া আরও বেশি দুর্ভোগ বলে ক্ষোভ প্রকাশ করেন তিনি।

এ বিষয়ে জানতে চাইলে কুষ্টিয়ার স্থানীয়া সরকার ও প্রকৌশল অধিদফতরের নির্বাহী পরিচালক এএসএম শাহেদুর রহিম বাংলানিউজকে বলেন, রাস্তা অতিরিক্ত ভাঙার কারণে গাড়িটি বিকল হতে পারে। বিষয়টি সম্পর্কে আমি অবগত নই। যদি বিকল হয়ে থাকে তাহলে আমি সেটিকে উদ্ধারের জন্য ব্যবস্থা নেবো।

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘন্টা, জুন ২১, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।