ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘বিএনপি’র ধ্বংসযজ্ঞের পরেও বাংলাদেশ সমৃদ্ধির রোল মডেল’

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৫ ঘণ্টা, জুন ২০, ২০১৮
‘বিএনপি’র ধ্বংসযজ্ঞের পরেও বাংলাদেশ সমৃদ্ধির রোল মডেল’

জাতীয় সংসদ ভবন থেকে: বিএনপি-জামায়াতের ধ্বংসযজ্ঞের পরেও বাংলাদেশ আজ উন্নয়ন সমৃদ্ধির রোল মডেল বলে মন্তব্য করেছেন তথ্য প্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম।

তিনি বলেছেন, বর্তমান সরকার বার বার প্রমাণ করেছে যে, কোনো উচ্চ বিলাসী বাজেট বাস্তবায়ন করা সম্ভব। তাই এবারের বাজেটও বাস্তবায়ন হবে।

আর বিএনপি সারাবিশ্বে ‘দুই পার্সেন্ট’ হিসেবে পরিচিতি লাভ করেছিল। খালেদা জিয়া-তারেক রহমানসহ বিএনপি নেতাদের দুর্নীতির খতিয়ান এতো বড়, না দেখে বলা কঠিন।

বুধবার (২০ জুন) বিকেলে জাতীয় সংসদ অধিবেশনে প্রস্তাবিত ২০১৮-১৯ অর্থ বছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে এ মন্তব্য করেন প্রতিমন্ত্রী।

তারানা হালিম বলেন, খালেদা জিয়ার পরিবারের দুর্নীতির খতিয়ান এতোই বিশাল যে, এটা না দেখে মুখস্ত বলা সম্ভব না। খালেদা জিয়া, তারেক রহমান, কোকো, তার সময়কার মন্ত্রী মোশাররফ, কর্নেল আকবরসহ আরও বেশ কিছু নেতার দুর্নীতির চিত্র তুলে ধরে বলেন, ঘুষ নিয়ে বিএনপি’র উচ্চ পর্যায়ের নেতারা ভাগাভাগি করে নিতেন। তাতে নিজেদের বিশ্বে ‘টু পার্সেন্ট’ কমিশনভোগী হিসেবে পরিচিত করেছিলেন।

তিনি আরও বলেন, জিয়া পরিবারের দুর্নীতির তথ্য আজ বিশ্বব্যাপী প্রমাণিত। এফবিআই স্পেশাল এজেন্ট বাংলাদেশে এসে আদালতে গিয়ে সাক্ষ্য দিয়ে বলেছেন, বিএনপি’র আমলে যা হয়েছে, তা হচ্ছে পরিকল্পিত দুর্নীতি। তারেক জিয়াকে আন্তর্জাতিক আদালত কুখ্যাত ‘দুর্নীতিবাজ’ হিসেবে রায় দিয়েছেন। দুর্নীতিতে আকণ্ঠ নিমজ্জিত ছিল বলেই বিএনপি’র আমলে কোনো বাজেট বাস্তবায়ন হয়নি। বিএনপি’র আমলে সাবমেরিন কনসোর্টিয়ামে ও স্যাটেলাইটে বিনামূল্যে স্লট দিতে চাইলেও তা নেয়নি তারা। এখন অর্থ দিয়ে সেই স্লট নিতে হয়েছে। এজন্য জনগণকে বিএনপি’র কাছ থেকে ক্ষতিপূরণ দাবি করা উচিত।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকার বার বার প্রমাণ করেছে যে কোনো উচ্চ বিলাসী বাজেট বাস্তবায়ন করা সম্ভব। তাই এই বাজেটও বাস্তবায়ন করা সম্ভব। শুধু তাই নয়, বিএনপি-জামায়াতের অগ্নিসন্ত্রাস ও জ্বালাও-পোড়াওয়ের কারণে দেশের ৩৬ হাজার কোটি টাকার ক্ষতি হয়েছে। এই ধ্বংসযজ্ঞের পরেও আমরা আফগানিস্তান, কঙ্গো, নাইজেরিয়া হইনি, বরং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ সারাবিশ্বের সামনে উন্নয়ন-সমৃদ্ধির রোল মডেল।

এসময় তিনি সফটওয়্যার, হার্ডওয়্যার এবং মোবাইল অ্যাক্সেসোরিসের জন্য ট্যাক্স কমানোর আহ্বান জানান।
 
আলোচনায় আরও অংশ নেন ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ, আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য কামাল আহমেদ মজুমদার, এম তাজুল ইসলাম, আফতাব উদ্দিন সরকার, একেএম ফজলুল হক, সামশুল হক চৌধুরী, সফুরা বেগম এবং বিরোধী দল জাতীয় পার্টির মোহাম্মদ আবদুল মুনিম চৌধুরী।
 
বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, জুন ২০, ২০১৮
এসকে/এসএম/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।