ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈদের ছুটিতে রেলের জমি দখল, পরে উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৮ ঘণ্টা, জুন ২০, ২০১৮
ঈদের ছুটিতে রেলের জমি দখল, পরে উদ্ধার দখল করা জমিতে নির্মাণ করা স্থাপনা ভেঙে দেওয়া হচ্ছে

নীলফামারী: ঈদের ছুটিতে সৈয়দপুরে রেলওয়ের জমি দখল করে সেখানে রাতারাতি ঘরবাড়ি নির্মাণ করলেও তা দখলে রাখতে পারলেন না চাঁদ মিয়া মনু (২৮) নামে ছাত্রলীগের এক সাবেক নেতা। 

বুধবার (২০ জুন) সকালে বাংলাদেশ রেলওয়ের পূর্ত বিভাগ ওই স্থাপনা উচ্ছেদ করে জমিটি উদ্ধার করে। তবে এ ঘটনায় থানায় কোনো মামলা করা হয়নি।

এলাকাবাসী জানায়, নীলফামারীর সৈয়দপুর শহরের সাহেবপাড়া এলাকায় রেলওয়ে সরঞ্জাম নিয়ন্ত্রকের কার্যালয়। এর সামনে ১২ শতক পতিত জমি দখল করে নেন উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক চাঁদ মিয়া মনু। ঈদের আগে চাঁদ রাতে ওই জমি দখল করে ঈদের দিন লোক লাগিয়ে জায়গাটিতে টিনশেড বাড়ি নির্মাণ করেন তিনি।  

এলাকাবাসী সৈয়দপুর রেলপথ বিভাগের পূর্ত বিভাগকে বিষয়টি জানায়। ফলে ওই বিভাগের ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী       (এসএসএই) তহিদুল ইসলাম রেলওয়ে পুলিশসহ ঘটনাস্থলে গিয়ে স্থাপনা গুড়িয়ে দেন।  

স্থাপনা গুড়িয়ে দেওয়ার পর থেকে তাকে নানাভাবে ভয়ভীতি দেখানো হচ্ছে বলে অভিযোগ করেন রেলওয়ের এসএসএই তহিদুল ইসলাম। জমিটি ফের দখল হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন তিনি। তবে দখলদারের বিরুদ্ধে কোনো মামলা করা হয়নি বলেও জানান এ কর্মকর্তা।

এ ব্যাপারে ছাত্রলীগের সাবেক ওই নেতার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘সৈয়দপুর শহরের শত শত একর রেলওয়ের
জমি প্রভাবশালীরা দখল করে খাচ্ছেন। তাতে কিছু নেই আর আমি সামান্যটুকু জমি নিয়েছি তাতে আগুন জ্বলে উঠলো। ’

সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজাহান পাশা বলেন, এ ব্যাপারে অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, জুন ২০, ২০১৮ 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।