ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘প্রধানমন্ত্রী সাহায্য না করলে মন্ত্রীরা পারেন না’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, জুন ১৯, ২০১৮
‘প্রধানমন্ত্রী সাহায্য না করলে মন্ত্রীরা পারেন না’

জাতীয় সংসদ ভবন থেকে: সংসদে মন্ত্রীদের প্রশ্ন করে সঠিক জবাব না পাওয়ায় হতাশা ব্যক্ত করেছেন বিরোধী দল জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদ।

তিনি বলেছেন, আসলে প্রধানমন্ত্রী না থাকলে বা না সাহায্য করলে মন্ত্রীরা পারতেন না। কেননা প্রধানমন্ত্রী তার মোবাইলে নেট থেকে বের করে মন্ত্রীদের বিভিন্ন বিষয়ে উত্তর দিতে সাহায্য করেন।


 
মঙ্গলবার (১৯ জুন) বিকেলে জাতীয় সংসদে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে এভাবে হতাশা প্রকাশ করেন জাতীয় পার্টির এ সংসদ সদস্য।

তিনি স্পিকারের দৃষ্টি আকর্ষণ করে বলেন, আমরা সংসদে বিরোধী দল, সংখ্যায় কম। এখন আছি মাত্র ১৫ জন। আমরা কিছু প্রশ্ন তুলি, লক্ষ্য করেছি, মন্ত্রীরা ঠিক মতো জবাব দেন না। প্রধানমন্ত্রী তার মোবাইলের ইন্টারনেট থেকে বের করে তথ্য দিয়ে মন্ত্রীদের সাহায্য করেন।

ফিরোজ রশিদ বলেন, আমাদের সাহায্য করার কেউ নেই। আর ‘হেডমাস্টার যদি ছাত্রদের দেখিয়ে দেন, তাহলে তাদের সঙ্গে কি আর কোনো ছাত্র ফার্স্ট হতে পারে?’ সেক্ষেত্রে আমরা আসলে পারতাম, যেহেতু প্রধানমন্ত্রী আছেন, তিনি সব ‘সাপ্লাই’ করছেন। আসলে প্রধানমন্ত্রী না থাকলে মন্ত্রীরা পারবেন না, পারতেন না।

আরও পড়ুন>>

** ‘প্রশাসনে চলছে আ’লীগ হওয়ার প্রতিযোগিতা’

এর আগে বাংলাদেশ অ্যাগ্রিকালচার ডেভলপমেন্ট করপোরেশন অর্ডিন্যান্স বিল উত্থাপন করতে গিয়ে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীকে কয়েক দফায় তথ্য দিয়ে সহযোগিতা করতে দেখা যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। এসময় বিলটি কমিটিতে পাঠানোর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষিমন্ত্রীকে বলেন, আপনি শুধু কমিটিতে পাঠানোর অনুমতি চান।  

এছাড়া কৃষিমন্ত্রী বরেন্দ্র এলাকার সার্বিক উন্নয়ন এবং তদসংশ্লিষ্ট বিষয়াদি সম্পর্কে পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়নসহ আনুষাঙ্গিক অন্যান্য কার্য সম্পন্ন করার লক্ষ্যে একটি কর্তৃপক্ষ প্রতিষ্ঠাকল্পে আনীত বিল উত্থাপন কালেও আবার তথ্য দিয়ে সহযোগিতা করেন প্রধানমন্ত্রী। শেষপর্যায়ে কমিটিতে পাঠানোর অনুমতি নেওয়ার সময়ও কৃষিমন্ত্রী কমিটিতে পাঠানো হোক বলায়, প্রধানমন্ত্রীকে বলতে শোনা যায় ‘কমিটিতে পাঠানোর অনুমতি চাই বলেন। ’

এভাবে বিভিন্ন সময় প্রধানমন্ত্রী মন্ত্রীদের বিভিন্ন বিষয়ে তথ্য দিয়ে সহযোগিতা করেন।

বাংলাদেশ সময়: ২০৫৭ ঘণ্টা, জুন ১৯, ২০১৮
এসএম/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ