ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

এখনও ভিড় বিনোদন কেন্দ্রে

হোসাইন মোহাম্মদ সাগর, ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৯ ঘণ্টা, জুন ১৯, ২০১৮
এখনও ভিড় বিনোদন কেন্দ্রে পার্কে শিশুদের ভিড়। ছবি: বাংলানিউজ

ঢাকা: যানজট খ্যাত রাজধানীর রাস্তা-ঘাট এখন ফাঁকা হলেও এর ব্যতিক্রম বিনোদন কেন্দ্রগুলো। শিশু-কিশোর আর তরুণ-তরুণীসহ নানা বয়সের নারী-পুরুষের ভিড় এখন রাজধানীর বিনোদন কেন্দ্রগুলোতে।

যারা ঈদের ছুটিতে গ্রামের বাড়ি যেতে পারেননি অথবা ঢাকার স্থায়ী বাসিন্দা, তারা ঈদের ছুটিগুলো আরো আনন্দময় করে তুলতে বাবা-মা, স্ত্রী-সন্তান, ভাইবান-বন্ধু ও পরিজন নিয়ে এখনো ঘুরছেন বিভিন্ন স্থানে। সব বয়সের মানুষ ঈদের এ সময়টুকু অতিবাহিত করতে বেড়ানোর মধ্য দিয়ে।

তিনদিনের সরকারি ছুটি শেষ হলেও শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি এখনও রয়ে গেছে। ফলে সপরিবারে যারা গ্রামে কিংবা দূরের বাড়িতে বেড়াতে গেছেন তারা এখনও ফেরেনি। আর এ সুযোগটিকেই কাজে লাগিয়ে ফাঁকা রাজধানীতে ঘুরে বেড়াচ্ছেন নগরবাসী। পার্কে শিশুদের ভিড়।  ছবি: বাংলানিউজমঙ্গলবার (১৯ জুন) সকাল থেকেই বিনোদন কেন্দ্রগুলোয় আসতে শুরু করেন দর্শনার্থীরা। এদিন সব থেকে বেশি ভিড় দেখা গেছে শিশুদের বিনোদন কেন্দ্রগুলোতে। শাহবাগে শিশুপার্ক ও আগারগাঁও শিশুমেলায় ভিড় ছিল চোখে পড়ার মতো। সকাল থেকেই এই দুই শিশু বিনোদন কেন্দ্রে ছিল প্রচুর শিশুর সমাগম।

দুপুর থেকেই সববয়সী দর্শনার্থীদের আগমন ছিল লালবাগ কেল্লায়। অন্য যে কোনোও দিনের তুলনায় ঈদের এ সময়টাতে অতিরিক্ত চাপ থাকায় তা সামলে নিতে অতিরিক্ত লোকবল নিয়োজিত করা হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

ওয়ান্ডারল্যান্ড এবং ঢাকার অদূরে আশুলিয়ার ফ্যান্টাসি কিংডম, নন্দনপার্ক, মিরপুরের চিড়িয়াখানা, বোটানিক্যাল গার্ডেন, জাতীয় জাদুঘর, মুক্তিযুদ্ধ জাদুঘর ও সোনারগাঁয়ের লোক ও কারুশিল্প জাদুঘরেও বুধবার মানুষ ঈদের আনন্দ উপভোগের জন্য ভিড় জমিয়েছেন পরিবার-পরিজন নিয়ে।

ফ্যান্টাসি কিংডমের কর্মকর্তা মনজুর উদ্দিন আহমেদ জানান, ঈদের মূল ছুটি শেষ হয়ে গেলেও এখনো মানুষ আসছে। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ফ্যান্টাসি কিংডম সরগরম হয়ে আছে সব বয়সের মানুষরে আনন্দ উল্লাসে। দর্শনার্থীদের উপচেপড়া ভিড় আছে সবগুলো রাইডে।

পরিবারের সদস্যদের নিয়ে সাভারে ঘুরতে আসা হিল্লোল আহমেদ জানান, ঈদের ছুটি আর ফাঁকা রাজধানীতে প্রিয়জনের সঙ্গে আনন্দ ভাগ করে নিতেই রাজধানীর বিভিন্ন বিনোদন কেন্দ্রগুলোতে ঘুরে বেড়াচ্ছি। ঈদের দিন বৃষ্টি আর ব্যস্ততার কারণে বাইরে বের হতে পারিনি, তাই এখন সেটা মিটিয়ে নিচ্ছি। এছাড়া সারা শহরের কোথাও যানজট না থাকয় ঘোরাঘুরিও হচ্ছে বেশ মজাদার।

এদিকে আগত দর্শনার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে বিনোদন কেন্দ্রগুলোয় নেওয়া হয়েছে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা। এছাড়া দর্শনার্থী ও সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে নিজস্ব নিরাপত্তারক্ষীর পাশাপাশি, পর্যটন পুলিশ, স্থানীয় থানা পুলিশ এবং অতিরিক্ত নারী ও পুরুষ সদস্য দায়িত্বে রয়েছেন বলে জানিয়েছেন রাজধানীর লালবাগ থানার দায়িত্বরত উপ-পরিদর্শক মোনায়েম আহমেদ।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, জুন ১৯, ২০১৮
এইচএমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।