ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

কাউন্সিলর খোরশেদকে ফের গ্রেফতার না করার নির্দেশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৪ ঘণ্টা, জুন ১৯, ২০১৮
কাউন্সিলর খোরশেদকে ফের গ্রেফতার না করার নির্দেশ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর ও মহানগর যুবদলের আহ্বায়ক মাকসুদুল আলম খন্দকার খোরশেদের ১০ দিনের রিমান্ড আবেদন বাতিল করে দুইদিন জেলগেটে জিজ্ঞাসাবাদের নিদের্শ দিয়েছেন চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। একইসঙ্গে তাকে জেলগেট থেকে ফের গ্রেফতার না করারও নিদের্শ দেওয়া হয়েছে।

ফলে তিন মাস ধরে বার বার জেলগেট থেকে গ্রেফতার হওয়া কারাবন্দি কাউন্সিলর খোরশেদকে জামিন নিয়ে মুক্তি পেতে আর কোনো বাধা রইলো না।

মঙ্গলবার (১৯ জুন) দুপুরে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট অশোক কুমার দত্তের আদালতে কাউন্সিলর খোরশেদের ১০ দিনের রিমান্ড চায় সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ।

এর পরিপ্রেক্ষিতে খোরশেদের আইনজীবী অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার, অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, অ্যাডভোকেট ভাষানী, অ্যাডভোকেট বোরহান উদ্দিনসহ অর্ধ শতাধিক আইনজীবী আপত্তি করেন।

অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার অভিযোগ করেন, সরকারের নির্দেশে পুলিশ মাকসুদুল আলমকে জেলগেট থেকে বার বার গ্রেফতার করছে। তাকে বার বার রিমান্ডে নিয়ে মানসিক নির্যাতন করা হচ্ছে, রিমান্ডে তারা কোনো তথ্য খুঁজে পান না। জেলে আটকে রাখায় তিনি কাউন্সিলরের দায়িত্ব পালন করতে পারছেন না।  

পরে আদালত কাউন্সিলর খোরশেদকে দুইদিন জেলগেটে জিজ্ঞাসাবাদ ও তাকে জেলগেট থেকে ফের গ্রেফতার না করতে পুলিশকে নিদের্শ দেন।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, জুন ১৯, ২০১৮
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।