ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

সর্বোচ্চ তাপমাত্রা খুলনা অঞ্চলে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫০ ঘণ্টা, জুন ১৮, ২০১৮
সর্বোচ্চ তাপমাত্রা খুলনা অঞ্চলে

খুলনা: সকাল থেকেই সূর্য তেজদীপ্ত। যা দিনমান দাবদাহে পোড়াচ্ছে মানুষসহ প্রাণীকুল। গরমে মানুষের অবস্থা বেগতিক। স্বাভাবিক কাজকর্ম করতে হাঁপিয়ে উঠছে খুলনার মানুষ। 

সোমবার (১৮ জুন) দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করেছে খুলনার দুই জেলা।  

দিনের বেলা রোদের কারণে বাসা-বাড়ি থেকে বের হওয়ার উপক্রম নেই।

তাপমাত্রা অব্যাহতভাবে বেড়েই চলেছে। দিনে যেমন রোদের খরতাপ তেমনি রাতে বইছে গরম হাওয়া। প্রকৃতি যেনো তপ্ত নিশ্বাস ছাড়ছে। ফলে ঈদের ছুটির পর অফিসগামী মানুষ, শ্রমিক, শিক্ষার্থী এবং অল্প বয়সের শিশুরা গরম ও তাপদাহে অতিষ্ঠ হয়ে পড়েছে। আষাঢ়ের বর্ষার পরিবর্তে প্রখর তাপদাহের অস্বস্তিতে পড়েছে শ্রমজীবী মানুষ।  

এ অবস্থা আরও দু’দিন থাকবে বলে জানিয়েছে স্থানীয় আবহাওয়া অফিস। শহরে লোডশেডিং তেমন একটা না থাকলেও অসহনীয় এ গরমে গ্রামে বিদ্যুতের লোডশেডিং দুর্বিষহ করে তুলেছে জনজীবন। মানুষ আক্রান্ত হচ্ছে নানা অসুখ ও অসুস্থতায়। প্রচণ্ড গরমে রাস্তা ঘাট ফাঁকা। গাড়িও চলছে কম।  

খুলনা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবহাওয়াবিদ আমিরুল আজাদ বাংলানিউজকে বলেন, খুলনা অঞ্চলে বর্তমানে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। সোমবার খুলনা বিভাগে দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। খুলনা জেলায় আজকের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৯ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস আর চুয়াডাঙ্গা জেলায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস যা ২০১৮ সালের সর্বোচ্চ রেকর্ড। আগামী দু’দিন গরমের তীব্রতা থাকবে। এরপর বৃষ্টি হতে পারে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, জুন ১৮, ২০১৮
এমআরএম/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।