ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

টেকনাফ-উখিয়া বর্ডার সিল করলেই মাদক অর্ধেক কমবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪২ ঘণ্টা, জুন ১৮, ২০১৮
টেকনাফ-উখিয়া বর্ডার সিল করলেই মাদক অর্ধেক কমবে

জাতীয় সংসদ ভবন থেকে: কক্সবাজারের টেকনাফ ও উখিয়া উপজেলার সমস্ত পথ বন্ধ করে দিলে মাদকের ভয়াবহতা কমে আসবে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সরকার দলীয় সংসদ সদস্য টিপু মুন্সি।

সোমবার (১৮ জুন) বিকেলে জাতীয় সংসদ অধিবেশনে প্রস্তাবিত ২০১৮-১৯ অর্থ বছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে একথা বলেন তিনি।  

মাদকবিরোধী অভিযান প্রসঙ্গে টিপু মুন্সি বলেন, আমাদের টেকনাফ-উখিয়া উপজেলার বর্ডার যদি কোনোভাবে সিল করে দিতে পারি তাহলে বাংলাদেশে মাদক ঢুকতে পারবে না।

তিনি বলেন, মাদকবিরোধী অভিযান অবশ্যই অব্যাহত রাখতে হবে, তা না হলে আমাদের সামনের প্রজন্ম ধ্বংস হয়ে যাবে। তাই অভিযান অব্যাহত রাখতে হবে। এজন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির প্রথম বৈঠকেই বলা হয়েছিল মাদকের বিরুদ্ধে জেহাদ ঘোষণা করতে হবে, সেটা এখন শুরু হয়েছে।

নিজেকে পোশাক শিল্প ব্যবসায়ী দাবি করে তিনি বলেন, প্রস্তাবিত বাজেটে কর্পোরেট ট্যাক্স বাড়ানো হয়েছে। যেটা ব্যবসায়ীদের জন্য অস্বস্তিকর। তাই বাজেটে যেন বিশেষ করে পোশাক শিল্পের কর্পোরেট ট্যাক্স ১২ শতাংশই রাখা হয় সেই ব্যবস্থা করতে হবে।

রংপুর অঞ্চলের এই সংসদ সদস্য বিড়ি শ্রমিকদের বিকল্প কর্মসংস্থানের দাবি জানিয়ে বলেন, আমাদের রংপুর অঞ্চলে লক্ষাধিক বিড়ি শ্রমিক রয়েছে। বিড়ি খাওয়া, তামক বন্ধ করা উচিত, কোনো সন্দেহ নাই। তামাকের বিরদ্ধে লড়াই করতেও প্রন্তুত। পাশাপাশি তাদের বিকল্প কাজের ব্যবস্থা করতে হবে।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, জুন ১৮, ২০১৮
এসএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।