ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আজিজ আহমেদ নতুন সেনাপ্রধান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৯ ঘণ্টা, জুন ১৮, ২০১৮
আজিজ আহমেদ নতুন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ/ফাইল ছবি

ঢাকা: বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান হিসেবে নিয়োগ পেয়েছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সাবেক মহাপরিচালক (ডিজি) লেফটেন্যান্ট জেনারেল আজিজ আহমেদ। এর ফলে তিনি জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হকের স্থলাভিষিক্ত হচ্ছেন।

আগামী ২৫ জুন (সোমবার) থেকে তিন বছরের জন্য আজিজ আহমেদকে সেনাপ্রধান পদে নিয়োগে সোমবার (১৮ জুন) প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপন জারি হয়েছে।

প্রজ্ঞাপন দেখতে ক্লিক করুন

মন্ত্রণালয়ের এ সংক্রান্ত এক নোটিশে বলা হয়েছে, বিএ-২৪২৪ লেফটেন্যান্ট জেনারেল আজিজ আহমেদ বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি কোয়ার্টার মাস্টার জেনারেলকে ২৫ জুন ২০১৮ তারিখ অপরাহ্ন থেকে জেনারেল পদে পদোন্নতিপূর্বক বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান হিসেবে নিয়োগ প্রদান করা হলো।

অর্থাৎ আজিজ আহমেদ জেনারেল হিসেবে পদোন্নতি নিয়ে সেনাপ্রধান হবেন। বর্তমানে তিনি সেনাবাহিনীতে কোয়ার্টার মাস্টার জেনারেলের (কিউএমজি) দায়িত্বে রয়েছেন।

১৯৬১ সালে জন্ম নেওয়া আজিজ আহমেদের পৈতৃক বাড়ি চাঁদপুরে। তার বাবা ওয়াদুদ আহমেদ বিমান বাহিনীর সাবেক কর্মকর্তা। মোহাম্মদপুর সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করার পর তিনি এইচএসসি সম্পন্ন করেছিলেন নটরডেম কলেজ থেকে।

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, জুন ১৮, ২০১৮
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।