ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

জীবিকার টানে ঢাকায় ফিরছে কর্মব্যস্ত মানুষ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৬ ঘণ্টা, জুন ১৮, ২০১৮
জীবিকার টানে ঢাকায় ফিরছে কর্মব্যস্ত মানুষ ঈদের ছুটি শেষে রাজধানীতে ফিরতে শুরু করেছে বিভিন্ন পেশার মানুষ। ছবি: জিএম মুজিবুর

ঢাকা: ঈদুল ফিতরের রেশ কাটতে শুরু করেছে। যারা কর্মমুখর রাজধানীকে ছুটি দিয়ে ক্ষণিকের জন্য গ্রামে ছুটেছিলেন, তারাই আবার ফিরতে শুরু করেছেন।

আবারো ব্যস্ত হচ্ছে রাজধানী। যদিও আপন রূপে ফিরতে এখনো সময় লাগবে।

কেন না অনেকেই ঈদের সাধারণ ছুটির সঙ্গে বাড়তি ছুটি যোগ করে এখনো ঈদের আনন্দে মেতে আছেন।

এদিকে, ঈদুল ফিতরের সাধারণ ছুটি শেষে সোমবারই (১৮ জুন) প্রথম অফিস খুলছে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান।

তাছাড়া জুন মাসে ব্যাংক ক্লোজিং অর্থাৎ হিসাব ক্লোজ করার নিয়ম থাকায় সব প্রকার ব্যাংকে পুরোদমে অফিস শুরু হচ্ছে সোমবার।

রাজধানীর গাবতলী বাস টার্মিনালে দেখা গেছে, দেশের উত্তরবঙ্গ থেকে ফিরতি বাসে যাত্রীদের ভিড়। তবে এখনো পুরোপুরি ফিরতে শুরু না করায় রাস্তায় তেমন ভোগান্তি ছিল না বলে যাত্রীরা জানান।

অন্যদিকে এখনো কিছু মানুষ রাজধানী ছাড়ছে। বিশেষ করে যারা যাত্রাপথের ভোগান্তি এড়াতে ঢাকাতেই ঈদ কাটিয়ে এখন বাড়ি যাচ্ছেন।

এবার ঈদ যাত্রীদের অন্য সববারের চাইতে কম ভোগান্তি ছিল বলে দাবি পরিবহন সংশ্লিষ্টদের। ঈদের আগে ১৪ জুন অতিরিক্ত যাত্রীর চাপে রাস্তায় লোকাল বাস চলাচলের কারণে যানজট সৃষ্টি হলেও পরে অল্প সময়ের মধ্যই স্বাভাবিক করা হয়।

ঈদ শেষে রাজশাহী থেকে ঢাকা ফেরেন হাফিজুর রহমান। তিনি বলেন, ঈদের পর আজ থেকে অফিস খোলা তাই চলে এলাম। তবে ফ্যামিলির সবাই গ্রামের বাড়িতেই আছে। আমি অফিস করবো বলে তাড়াহুড়ো করে চলে আসছি।

দেশের বিভিন্ন জেলা শহর থেকে যেসব বাস ঢাকায় ফিরছে সবগুলোই যাত্রী বোঝাই। সকাল থেকেই মানুষ কর্মমুখর ব্যস্ত শহরে প্রবেশ করছে।

বাংলাদেশ সময়: ১০০২ ঘণ্টা, জুন ১৮, ২০১৮
এসএম/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।