ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বরিশালের একমাত্র ট্রেনকে ঘিরে বিনোদনপ্রেমীদের ভিড়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, জুন ১৭, ২০১৮
বরিশালের একমাত্র ট্রেনকে ঘিরে বিনোদনপ্রেমীদের ভিড় ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ব‌রিশাল: ঈদ বিনোদনে বরিশালের একমাত্র ট্রেনকে ঘিরে শিশু-কিশোরসহ সাধারণ মানুষের আগ্রহের কোনো কমতি নেই।

রোববার (১৭ জুন) দুপুর থেকেই বরিশাল নগরের প্লানেট পার্কের অন্যতম রাইড ও গোটা বরিশালের একমাত্র পাঁচ বগির ট্রেনটিকে ঘিরে উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে।

ট্রেন ও পার্ক পরিচালনার দায়িত্বে থাকা স্টাফরা জানান, এক যুগের বেশি সময় ধরে বরিশালের প্লানেট পার্কে বেশ কিছু রাইড চালু রয়েছে।

যার মধ্যে পুকুরে বোট চালনা ও ট্রেন রাইডে মানুষের আগ্রহ প্রথম থেকেই বেশি। ঈদসহ যেকোনো উৎসবে ট্রেনের রাইডটিতে শিশু-কিশোরসহ সব বয়সী মানুষের আগ্রহ বেশি থাকে।

পার্কের কর্মকর্তারা জানান, বৈদ্যুতিক এ ট্রেনটিতে পাঁচটি ছোট ছোট বগিতে ২০টি আসন রয়েছে। যার একটি আসনে বড়দের ক্ষেত্রে তিনজন ও ছোটদের ক্ষেত্রে চারজন বসতে পারেন। আর ২০ টাকার একটি টিকিটের মাধ্যমে রাইডে চড়ে নির্ধারিত রেললাইনে দু’টি রাউন্ড দিতে পারেন এর যাত্রীরা। ছবি: বাংলানিউজট্রেনের যাত্রী আরিফুর রহমান বলেন, ধান, নদী, খালের জন্য বিখ্যাত বরিশালে এখন পর্যন্ত কোনো ট্রেন বা রেল যোগাযোগ ব্যবস্থা চালু হয়নি। এখানকার মানুষ নদীপথে বেশি যাতায়াত করেন। তারপর সড়ক ও আকাশ পথে।

‘বর্তমান সরকার কাজ করছে বরিশাল পর্যন্ত রেললাইন স্থাপনের জন্য। তা হতেও দীর্ঘ সময় লাগবে। তাই এক কথায় বলা যায়, দুধের সাধ ঘোলে মেটানোর মতো ট্রেনের এ রাইডটিতে চড়া। ’

তিনি বলেন, এখনাকার বেশির ভাগ অভিভাবকরাই তার সন্তানকে ট্রেনে চড়ানোর নামে নিজেরাই কৌশলে চড়ে বসেন। আর কিছুটা হলেও ট্রেনে ওঠার আনন্দ ও অনুভূতি ভোগ করেন।

কানিজ ফাতিমা নামে এক নারী বলেন, লঞ্চে কিংবা বিমানে চড়ার আনন্দ যেমন নিজেরা পাই, তেমনি আমাদের সন্তানরাও ছোটবেলা থেকে সেটাকে উপভোগ করছে। তবে বরিশালে তো আর ট্রেন নেই। কিন্তু ট্রেন কি তাতে চড়ার আনন্দ কতোটা তা তো এখান থেকে কিছুটা হলেও বোঝাতে পারছি।

তিনি বলেন, যেদিন বরিশাল থেকে ট্রেনে যেতে পারবো, হয়তো এর আসল আনন্দ সেদিন পাবো। কিন্তু এখন এই ট্রেনে চড়ার মজাটা সবাই নিতে চাই।

প্লানেট পার্কের ব্যবস্থাপক সোহরাব হোসেন বলেন, স্বাভাবিক দিনের চেয়ে আজ পার্কে দর্শনার্থীদের ভিড় অনেক। সব রাইডের প্রতি আগ্রহ আছে শিশু-কিশোরদের। তবে ট্রেনে শিশুদের পাশাপাশি বয়স্করাও উঠছেন। ঝামেলা ছাড়া স্বল্প সময়ের আনন্দটা অনেকে ভালোভাবেই উপভোগ করছেন।

বাংলাদেশ সময়: ২১৩৮ ঘণ্টা, জুন ১৭, ২০১৮
এমএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।