ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

উদ্ধার ২ আফ্রিকান চিতা বঙ্গবন্ধু সাফারিতে 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৯ ঘণ্টা, জুন ১৭, ২০১৮
উদ্ধার ২ আফ্রিকান চিতা বঙ্গবন্ধু সাফারিতে  উদ্ধার ২ আফ্রিকান চিতা/ছবি: বাংলানিউজ

গাজীপুর: নারায়ণগঞ্জ থে‌কে উদ্ধার হওয়া দুই চিতা বাঘ গাজীপু‌রের বঙ্গবন্ধু শেখ মু‌জিব সাফারি পা‌র্কে হস্তান্তর ক‌রা হ‌য়ে‌ছে। রোববার (১৭ জুন) দুপু‌রে বাঘ দু’‌টি হস্তান্তর করা হয়। 

গাজীপু‌রের পোড়াবাড়ী র‌্যাব-১ ক্যা‌ম্পের কোম্পানি কমান্ডার মোহাম্মদ ম‌হিউল ইসলাম ও নারায়ণগঞ্জ র‌্যাব-১১ কোম্পানি কমান্ডার জ‌সিম উ‌দ্দিন বঙ্গবন্ধু শেখ মু‌জিব সাফারি পা‌র্কে এক সংবাদ স‌ম্মেলনে এ তথ্য জানান।  

সংবাদ সম্মেলনে জানানো হয়, ‌গোপন সংবা‌দের ভি‌ত্তি‌তে গত ১৪ জুন বি‌কে‌লে নারায়ণগঞ্জের ফতুল্লা থানার রঘুনাথপুর এলাকায় র‌্যাব-১১’র এক‌টি দল অভিযান চালা‌য়।

এসময় ওই এলাকার খলিল উ‌দ্দি‌নের ছে‌লে আ‌রিফুল ইসলা‌মের (৩৫) বা‌ড়ি থে‌কে দু‌’টি চিতা বাঘ উদ্ধার করা হয়।  

উদ্ধার ২ আফ্রিকান চিতা/ছবি: বাংলানিউজপ‌রে আ‌রিফুল ইসলাম ও ওই এলাকার তগ‌দির হো‌সেন পাটোয়ারীর ছে‌লে শওকত হো‌সেন মিঠু‌কে (৪০) আটক করা হয়। অ‌ভিযা‌নের খবর পে‌য়ে ত‌রিকুল ইসলাম (৪৫) না‌মে আ‌রেক আসামি পা‌লি‌য়ে যায়। আটকরা আন্তর্জা‌তিক চোরাকারবা‌রি ব‌লে জানায় র‌্যাব।  

সাফারি পা‌র্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোতালেব ‌হোসেন জানান, চিতা বা‌ঘ দু‌’টির বয়স আনুমা‌নিক ২ বছর। এক‌টি পুরুষ ও এক‌টি মা‌দি। বাঘ দু’‌টি পা‌র্কের ভেতর এক‌টি আলাদা স্থা‌নে রাখা হ‌য়ে‌ছে। এই দু’‌টি চিতা বাঘ ছাড়া এ পা‌র্কে আর কোনো চিতা বাঘ নেই। এছাড়া এ চিতা বাঘ বাংলা‌দে‌শে নেই, আ‌ফ্রিকায় দেখা মেলে।

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, জুন ১৭, ২০১৮ 
আরএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।