ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাহাড় ধস-বন্যায় পর্যটকশূন্য খাগড়াছড়ি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৯ ঘণ্টা, জুন ১৭, ২০১৮
পাহাড় ধস-বন্যায় পর্যটকশূন্য খাগড়াছড়ি -

খাগড়াছড়ি: প্রতি বছর ঈদের ছুটিতে পার্বত্য জেলা খাগড়াছড়িতে পর্যটকদের ভিড় থাকে চোখে পড়ার মতো। পাহাড়, নদী, ঝরনা দেখতে দূর-দুরান্ত থেকে ছুটে আসেন দেশি-বিদেশি পর্যটকরা। গেলো কয়েক বছর ধরে দেশের জনপ্রিয় পর্যটক স্পট সাজেক ভ্যালির কারণে ভিড়টা আরও বেশি। তবে এবার তেমন পর্যটকের সমাগম নেই খাগড়াছড়িতে।

টানা বৃষ্টি, বন্যা ও পাহাড়ে খুন-অপহরণের কারণে এবার খাগড়াছড়িতে তেমন পর্যটক আসছে না। ইতোমধ্যে খাগড়াছড়ি ও সাজেকের হোটেল, মোটেল ও রিসোর্টগুলোতে অধিকাংশ বুকিং বাতিল করেছে পর্যটকরা।

এতে হতাশ হোটেল ব্যবসায়ীরা।
 
খাগড়াছড়ি গাইরিং হোটেলের ব্যবস্থাপক মো. নয়ন খান জানান, প্রথমে খুন-অপহরণের কারণে এক দফায় বুকিং বাতিল হয়। সর্বশেষ টানা বৃষ্টি, বন্যা এবং পাহাড় ধসের কারণে পর্যটকরা আসবে না জানিয়ে আবার বুকিং বাতিল করেছে।
 
হোটেল অরণ্য বিলাসের ব্যবস্থাপক মো. আব্দুর রশিদ সাগর বলেন, বুকিং বাতিল করতে এখন হোটেলে ৩০ শতাংশ বুকিং রয়েছে। বন্যা, পাহাড় ধসসহ বিভিন্ন কারণে পর্যটকরা পাহাড়ে আসতে চাচ্ছে না। এবার ব্যবসায়িকভাবে মারাত্মক ক্ষতির মুখে পড়তে হবে।
 
খাগড়াছড়ি হোটেল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক এস অনন্ত বিকাশ ত্রিপুরা বলেন, সারা বছর তো আমাদের ব্যবসা হয় না। বিশেষ দিনগুলোতে যা হয়। এবারের পর্যটকদের উপস্থিতি হতাশজনক। এভাবে চলতে থাকলে মারাত্মক ব্যবসায়িক ক্ষতি হবে। খাগড়াছড়ি থেকে পর্যটকরা মুখ ফিরিয়ে নেবে।
 
খাগড়াছড়ির পুলিশ সুপার মো. আলী আহম্মেদ খান বলেন, আমরা পর্যটকদের কথা মাথায় রেখে প্রত্যেক স্পট, গুরুত্বপূর্ণ এলাকাগুলোতে নিরাপত্তা বাড়িয়েছি। পর্যটকরা নিরাপদে সবখানে ভ্রমণ করতে পারবে।
 
বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, ১৭ জুন, ২০১৮
এডি/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।