ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেড়েছে সব ধরনের সবজি-মাছ-মাংসের দাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৭ ঘণ্টা, জুন ১৭, ২০১৮
বেড়েছে সব ধরনের সবজি-মাছ-মাংসের দাম বেড়েছে সবজির দাম-ছবি-ডি এইচ বাদল

ঢাকা: রাজধানীতে সব ধরনের সবজি, মাছ, মাংস এবং ডিমের দাম বেড়েছে। এসব পণ্যভেদে কেজিতে ১০ থেকে ৩০ টাকা পর্যন্ত বাড়তি দামে বিক্রি করতে দেখা যায়। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন ক্রেতারা। 

রোববার (১৭ জুন) মতিঝিল টি অ্যান্ড টি কাঁচাবাজার, শান্তিনগর ও মালিবাগ কাঁচাবাজার ঘুরে এ চিত্র দেখা গেছে।

মতিঝিল টি অ্যান্ড টি কাঁচাবাজারে প্রতিটি সবজি বিক্রি হচ্ছে বাড়তি ১০ থেকে ৩০ টাকা বেশি দামে।

এ বাজারে টমেটো প্রতি কেজি বিক্রি হচ্ছে ৯০ থেকে ১শ’ টাকা, করলা ৬০ থেকে ৭০ টাকা, কাকরোল ৬০ টাকা, উসতে ৮০ টাকা, ঝিঙা ৬০ টাকা ও পটল ৫০ টাকায়। শসা বিক্রি হচ্ছে ৬০ থেকে ৭০ টাকায়। এছাড়া শাকের বাজারও বেশ চড়া। প্রতি আটি শাক ৫ থেকে ১০ টাকা বেশি দাম চাওয়া হচ্ছে।

বেড়েছে মাছের দাম-ছবি-ডি এইচ বাদলএ বাজারের সবজি বিক্রেতা মো. খোকন বলেন, পাইকারি বাজারে এখন কাঁচামালের ঘাটতি আছে, তাই দাম বেশি। আমরা বেশি দামে কিনছি। তাই বেশি দামে বিক্রি করতে হচ্ছে।

আবু ইউসুফ নামের এক ক্রেতা বলেন, ঈদের আগে-পরে প্রতিটি জিনিসের দাম বাড়ানো এখন ব্যবসায়ীদের অভ্যাস হয়ে দাঁড়িয়েছে। বাজারে পণ্য থাকলেও দাম বাড়ে, না থাকলেও দাম বাড়ে। এ বাড়তি দাম এখন কয়েক সপ্তাহ তারা চালাবে।

শান্তিনগর বাজারেও প্রতিটি সবজি বাড়তি দামে বিক্রি হচ্ছে। এ বাজারে মাছ ও মাংসের দামও বেশ চড়া। তবে বাজারে সব মাছই হিমায়িত। প্রতি কেজি চিংড়ি বিক্রি হচ্ছে ৬শ’ থেকে ১২শ’ টাকার মধ্যে। ৮শ’ গ্রাম ওজনের ইলিশ জোড়া বিক্রি হচ্ছে ১৮শ’ টাকায়। গরুর মাংস বিক্রি হচ্ছে ৫২০ টাকা কেজি দরে।

মালিবাগ বাজারেও সব নিত্যপণ্যের দাম বাড়তি। এ বাজারে ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৮০ টাকা, লেয়ার লাল ২২০ টাকা, সাদা ২শ’ টাকায় বিক্রি করতে দেখা গেছে।  

বেড়েছে ডিমেরও দাম। প্রতি হালিতে ৩ টাকা পর্যন্ত বেড়ে বিক্রি হচ্ছে ২৮ টাকায়।

তবে এসব বাজারে চাল, ডাল, আলু ও মসলার দাম অপরিবর্তিত আছে।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, জুন ১৭, ২০১৮
ইএআর/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।