ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চিড়িয়াখানায় সিংহের সঙ্গে সেলফি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৩ ঘণ্টা, জুন ১৬, ২০১৮
চিড়িয়াখানায় সিংহের সঙ্গে সেলফি সিংহের সঙ্গে ছবি তুলছেন এক দর্শণার্থী

ঢাকা: ঈদের দিন শনিবার (১৬ জুন) চিড়িয়াখানায় সকাল থেকেই দর্শণার্থীদের ঢল নেমেছে। কেউ এসেছে পরিবার নিয়ে, কেউ বন্ধু-বান্ধব নিয়ে। কেউ আবার ব্যস্ত ‘বনের রাজা’ সিংহের সঙ্গে সেলফি তুলতে।

সিংহের সঙ্গে সেলফির পাশাপাশি বাঘ, হরিণ কিংবা বানরও বাদ যায়নি। এসময় শব্দ করে অনেকেই পশুর দৃষ্টি আকর্ষণের চেষ্টা করছে।

যদিও সব প্রাণীই খাঁচায় বন্দি রয়েছে।

সাহাবুল ইসলাম সিংহের সঙ্গে সেলফি তুলতে পেরে বেজায় খুশি। তিনি বলেন, বনের রাজাকে চিড়িয়াখানায় পেয়েছি, তাই সেলফি তোলা। এটা এখন ফেসবুকে বন্ধুদের সঙ্গে শেয়ার করে জানিয়ে দেব।

ইমরান নামে এক দর্শণার্থী সিংহের সঙ্গে একাধিক সেলফি তুলেছেন। তিনি বলেন, সেলফি এখন নেশায় পরিণত হয়েছে। এটার মূল কারণ ফেসবুক। গ্রামে বা অন্য যেসব বন্ধু আছে তাদের কাছে শেয়ার করবো। তাদের কমেন্টও জানার আছে।

সেলফি তুলতে বাদ যায়নি বানর, বাঘ, জলহস্তি, ময়ূর, কুমিরের সঙ্গেও। দর্শণার্থীরা জানান, বিনোদন কেন্দ্রে আসলাম আর সেলফি তুলবো না এটা কি হয়।  

কিন্তু সেলফি তুলতে না পারায় অনেকেই ঢিল ছুড়ে মারছেন প্রাণীদের দিকে। কেউ কেউ উচ্চস্বরে শব্দ করে প্রাণীদের ঘুম ভেঙে দেন।

সেলফিবাজদের এ আচরণে ক্ষোভ প্রকাশ করেন অনেক দর্শণার্থী। যদিও মাইকের মাধ্যমে প্রাণীকে কোনো প্রকার হয়রানি না করার জন্য বার বার বলা হচ্ছে।

সিহাব হোসেন নামে এক দর্শণার্থী বলেন, আমরা এখান থেকে বিনোদন নেবো আবার প্রাণীদের বিরক্ত করবো এটা হতে পারে না। পশুদের হয়রানি করা ঠিক না।  

শরিফুল হাসান নামে এক নিরাপত্তাকর্মী বলেন, আমরা সর্বোচ্চ সতর্ক থাকি যাতে কেউ পশু-পাখিদের ঢিল না ছুড়ে। এরপরও অনেকে এটা করছেন। তাদের প্রাণীর প্রতি দয়া করা উচিৎ।

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, জুন ১৬, ২০১৮
ইএআর/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।