ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দিনাজপুরের বিনোদন কেন্দ্রগুলোতে উপচেপড়া ভিড়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫১ ঘণ্টা, জুন ১৬, ২০১৮
দিনাজপুরের বিনোদন কেন্দ্রগুলোতে উপচেপড়া ভিড় কান্তজিউ মন্দিরে দর্শণার্থীদের ভিড়

দিনাজপুর: ঈদুল ফিতরের দিনে দিনাজপুরের বিনোদন কেন্দ্রগুলোতে সাধারণ মানুষের ঢল নেমেছে। শনিবার (১৬ জুন) সকাল থেকেই উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে বিনোদন কেন্দ্রগুলোতে। 

দিনাজপুরে বিনোদন কেন্দ্রগুলোর মধ্যে রাম সাগর জাতীয় উদ্যান, কান্তজিউ মন্দির, সুখ সাগর, নয়াবাদ মসজিদ, স্বপ্নপুরীসহ অন্য বিনোদন কেন্দ্রে সরেজমিন দেখা গেছে, দিনাজপুর শহর ও এর আশপাশের এলাকার দর্শণার্থীরা সকাল থেকে ভিড় জমাতে শুরু করে। যা দুপুর হতে হতে জনসমুদ্রে পরিণত হয়।

 

দিনাজপুর রামসাগর টিকিট কাউন্টার সূত্রে জানা গেছে, রামসাগর জাতীয় উদ্যানে বছরজুড়ে প্রতিদিন গড়ে এক থেকে দেড়শ দর্শণার্থীর আগমন ঘটে। কিন্তু বিশেষ দিনগুলোতে এখানে দর্শণার্থীর সংখ্যা বেড়ে যায়। শনিবার সকাল থেকেই প্রচুর ভিড় দেখা গেছে। কর্তৃপক্ষ ধারণা করছেন এবার গত কয়েক বছরের রেকর্ড ছাড়িয়ে যেতে পারে।

দিনাজপুর শহরের ঘাসিপাড়া এলাকার তাঞ্জিমুল ইসলাম বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত। তিনি পরিবার নিয়ে বেড়াতে এসেছেন কান্তজিউ মন্দিরে।  

বাংলানিউজকে তিনি বলেন, ঈদের দিন একটু আনন্দ পেতে পরিবারের সদস্যদের সঙ্গে এখানে এসেছি। প্রাচীনকালের ইতিহাস আজও মন্দিরের গায়ে আছে। কান্তজিউ মন্দির ও নয়াবাদ মসজিদে দেখতে পেলাম সেই সময় সম্প্রদায়িক সম্প্রীতির দৃষ্টান্ত।  

তিনি জানান, এর আগে স্বপরিবারে রাম সাগরে যাই। সেখানে চিড়িয়াখানায় হরিণ, অজগর সাপ ও বানর দেখেছি। বিশাল এ রাম সাগরের পানিতে শ্যালোচালিত নৌকায় ভ্রমণ করেছি। এর আগে রাম সাগরে অনেক এসেছি। বিগত সময়গুলোতে অপরাধীদের আশ্রয়কেন্দ্র হিসেবে পরিচিত ছিল এ বিনোদন কেন্দ্র। বর্তমানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, জুন ১৬, ২০১৮
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।