ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে ঈদ জামাত অনুষ্ঠিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২১ ঘণ্টা, জুন ১৬, ২০১৮
সিলেটে ঈদ জামাত অনুষ্ঠিত সিলেটে ঈদের জামাত অনুষ্ঠিত/ছবি- আবু বকর

সিলেট: সিলেটে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে ঈদের জামাত।

সিলেটের ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয় নগরের শাহী ঈদগাহ ময়দানে। দ্বিতীয় বৃহত্তম জামাত অনুষ্ঠিত হয় হযরত শাহজালাল (র.) দরগাহে।

এছাড়া নগরের টিলাগড় ও খোজারখলা কেন্দ্রীয় জামে মসজিদ, আলীয়া মাদরাসা ময়দান ছাড়াও বিভিন্ন ঈদগাহ ও মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।  

বরাবরের মতো এবারো সিলেটে ঈদের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায় ঐতিহ্যবাহী শাহী ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন বন্দর বাজার জামে মসজিদের পেশ ইমাম মাওলানা কামাল উদ্দিন।

সিলেটে অবস্থানরত অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সাবেক মেয়র, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য ও মহানগর সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, জাতিসংঘের বাংলাদেশ মিশনের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. একে আব্দুল মোমেন, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিমসহ বিভিন্ন রাজনৈতিক, প্রশাসনিক, সামাজিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা শাহী ঈদগাহে নামাজ আদায় করেন।  

ঈদের দ্বিতীয় বৃহত্তম জামাত সকাল ৯টায় হযরত শাহজালাল (র.) দরগাহ মসজিদে অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন দরগাহ মসজিদের খতিব হযরত মাওলানা আসজাদ আহমদ।   

একই সময়ে শহরের আররো বেশ কয়েকটি মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এছাড়া বিভিন্ন উপজেলা সদর ও গ্রামের বিভিন্ন ঈদগাহ ও মসজিদে ৮টা থেকে ৯টার মধ্যে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।  

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, জুন ১৬, ২০১৮
এনইউ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।