ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ময়মনসিংহে ভিজেই মুসল্লিদের নামাজ আদায়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০৯ ঘণ্টা, জুন ১৬, ২০১৮
ময়মনসিংহে ভিজেই মুসল্লিদের নামাজ আদায় বৃষ্টিতে ভিজে ময়মনসিংহে ঈদের নামাজ আদায়

ময়মনসিংহ: ঈদের নামাজ শুরু হওয়ার মিনিট দশেক আগেই শুরু হয় গুঁড়িগুঁড়ি বৃষ্টি। আকাশের হাবভাব বুঝে ঈদগাহে যাওয়ার আগে যারা ছাতা সঙ্গে নিয়েছিলেন প্রথমে ভাবা হয়েছিল তারা ভাগ্যবান। কিন্তু বৃষ্টি নাছোড়বান্দার ভূমিকায় অবতীর্ণ হওয়ায় সবাই সিদ্ধান্ত নিলেন ভিজেই আদায় করবেন ঈদুল ফিতরের নামাজ।

শনিবার (১৬ জুন) সকাল সাড়ে ৮টায় ময়মনসিংহ নগরীর আঞ্জুমান ঈদগাহ মাঠে মুসল্লিরা ঈদের প্রধান জামাত আদায় করলেন বৃষ্টি মাথায় নিয়েই।  

এক মাস সিয়াম সাধনার পর ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ময়মনসিংহে উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর।

ঈদের জামাতে অংশ নিতে সকাল থেকেই নগরীর আঞ্জুমান ঈদগাহ মাঠে মুসল্লিদের ঢল নামে।  

সকাল সাড়ে ৮টায় এ ঈদগাহ মাঠে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। নামাজ শুরু হওয়ার আগেই ঈদগাহ মাঠ কানায় কানায় ভরে ওঠে। এই ঈদগাহ মাঠ পূর্ণ হয়ে নামাজের সারি ছড়িয়ে পড়ে পাশের সড়কেও। সেখানে বৃষ্টির মধ্য দিয়েও জায়নামাজ বিছিয়ে নামাজ আদায় করেন মুসল্লিরা।  

ঈদের জামাতের আগে মুসল্লিদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ময়মনসিংহ পৌরসভার মেয়র ও আওয়ামী লীগ নেতা মো. ইকরামুল হক টিটু।

এ সময় ময়মনসিংহের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মহসিন উদ্দিন, ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপি’র সভাপতি এ.কে.এম. মোশাররফ হোসেন, জেলা জাসদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাদিক হোসেন, প্রেসক্লাব ময়মনসিংহের সাধারণ সম্পাদক মো. শামসুল আলম খান, মহানগর যুবলীগের আহ্বায়ক মোহাম্মদ শাহীনুর রহমান, জেলা ছাত্রলীগ সভাপতি রকিবুল ইসলাম রকিবসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ প্রধান এ ঈদগাহে নামাজ আদায় করেন।  

ঈদের জামাত শেষে বৃষ্টির মধ্যেও কোলাকুলির চিরায়ত দৃশ্য ছিল ঈদ উৎসবের অন্যতম প্রধান আকর্ষণ। সব ভেদাভেদ ও দুঃখ-কষ্ট ভুলে ভেজা শরীরেই হাজার হাজার মুসল্লি একে অপরের সঙ্গে কোলাকুলি ও ঈদ শুভেচ্ছা বিনিময় করেন।  

ঈদের জামাত শেষে মুসলিম উম্মাহ ও দেশের সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়। এ মাঠেই সকাল সাড়ে ৯টার দিকে ঈদের দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয়।  

বাংলাদেশ সময়: ১১০৭ ঘণ্টা, জুন ১৬, ২০১৮ 
এমএএএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।