ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জঙ্গিবাদ রুখতে সহযোগিতার আহ্বানে না’গঞ্জে ঈদের জামাত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১২ ঘণ্টা, জুন ১৬, ২০১৮
জঙ্গিবাদ রুখতে সহযোগিতার আহ্বানে না’গঞ্জে ঈদের জামাত মসজিদে মুসল্লীরা ঈদের নামাজ আদায় করছেন। ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে ঈদের প্রধান দু’টি জামাত শহরের জামতলা কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হয়েছে। শহরের ও জেলার সহস্রাধিক ধর্মপ্রাণ মুসলমান এতে অংশগ্রহণ করেছেন।

শনিবার (১৬ জুন) সকাল ৮টায় প্রথম জামাত এবং ৯টায় দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয়। প্রথম জামাতে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বি মিয়া, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান, নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেনসহ স্থানীয় জনপ্রতিনিধিরা অংশ নেন।

ঈদুল ফিতরের প্রথম জামাতে ইমামতি করেন নারায়ণগঞ্জ কলেজের সহযোগী অধ্যাপক ড. একেএম ইব্রাহীম আজাদ সিরাজী এবং দ্বিতীয় জামাতে ইমামতি করেন নারায়ণগঞ্জ কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা মোহাম্মদ হাসানুজ্জামান।

নামাজের পরে সংক্ষিপ্ত বক্তব্যে জেলা প্রশাসক রাব্বি মিয়া বলেন, আমাদের সবার আগে নিজ সন্তানদের শিক্ষা দিতে হবে যেন তারা নিজেকে ভালোবাসে। কারণ যে নিজেকে ভালোবাসবে সে কখনো মাদক গ্রহণ করবে না, সে কখনোই জঙ্গীবাদ কিংবা সন্ত্রাসবাদে জড়াবে না। পরিবার থেকেই আমাদের এই শিক্ষা দিতে হবে। নারায়ণগঞ্জের উন্নয়ন ও অগ্রগতিতে আমি সবার কাছে সহযোগিতা চাই।

নামাজের আগে জনপ্রতিনিধি হিসেবে নিজের বক্তব্যে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেন, আল্লাহ আমাদের দুনিয়াতে বিচার করার জন্য পাঠাননি। তিনি আমাদের পাঠিয়েছেন মহাব্বত করে। আমরা আল্লাহর ভালোবাসার সৃষ্টি। আসুন আমরা সবার জন্য দোয়া করি। এখানে আওয়ামী লীগ বিএনপি জাতীয় পার্টি নাই, আমরা মানুষ। আসুন আমরা দেশের মঙ্গলে সবাই এক হয়ে কাজ করি।

নামাজের পর বিশ্ব মুসলিম উম্মাহ, দেশ ও জাতির কল্যাণ ও সমৃদ্ধি কামনার পাশাপাশি মহান সৃষ্টিকর্তার কাছে ক্ষমা প্রার্থনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

বাংলাদেশ সময়: ১০০৬ ঘণ্টা, জুন ১৬, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।