ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

মাতৃভূমির সমৃদ্ধি কামনা করে দোয়া

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৮ ঘণ্টা, জুন ১৬, ২০১৮
মাতৃভূমির সমৃদ্ধি কামনা করে দোয়া জাতীয় ঈদগাহ ময়দানে মোনাজাতে শামিল শিশুরা/ছবি: বাদল

ঢাকা: জাতীয় ঈদগাহে ঈদুল ফিতরের নামাজ শেষে মাতৃভূমি বাংলাদেশের নিরাপত্তা, শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া এবং মোনাজাত করা হয়েছে।

শনিবার (১৬ জুন) সকালে নামাজ পরিচালনা করেন জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সিনিয়র পেশ ইমাম মুফতি মাওলানা মিজানুর রহমান।

মোনাজাতে ইমাম মিজানুর রহমান মহান স্বাধীনতা যুদ্ধে শহীদ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, রাষ্ট্রপতি আবদুল হামিদসহ দেশবাসীর জন্য দোয়া ও কল্যাণ কামনা করেন।

 

এর আগে সকাল সাড়ে ৮টায় জাতীয় ঈদগাহে ঈদের নামাজ শুরু হয়। ঈদ জামাতে অংশ নেন রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধান বিচারপতি, কূটনীতিক, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র, মন্ত্রী পরিষদ সদস্য, এমপি, সামরিক কর্মকর্তা, হাইকোর্টের বিচারপতি, বিভিন্ন রাজনৈতিক দলের নেতাসহ অসংখ্য সাধারণ মানুষ।

নারীদের জন্য ছিল নামাজের আলাদা ব্যবস্থা। তারা ঈদগাহ ময়দানের দক্ষিণ গেট দিয়ে প্রবেশ করেন।

পুরো ঈদগাহ ময়দান ছিল নিরাপত্তার চাদরে ঘেরা। আর্চওয়ে দিয়ে ঈদগাহে প্রবপশ করতে হয় সবাইকে। পুলিশ, র‌্যাব, গোয়েন্দা সংস্থার সদস্য, ফায়ার সার্ভিসের কর্মীরা ছিল সার্বক্ষণিক নিরাপত্তার দায়িত্ব। জাতীয় ঈদগাহে ঈদের নামাজের আয়োজন করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। সার্বিক নিরাপত্তার দায়িত্বে ছিল ঢাকা মেট্রোপলিট্রন পুলিশ (ডিএমপি)।

বাংলাদেশ সময়: ০৯৫৮, জুন ১৬, ২০১৮
ইএআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।